ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ঈদ: ১৮ জুন থেকে পাওয়া যাবে নতুন টাকা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জুন ২০২৩  

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ১৮ জুন নতুন নোট বাজারে ছাড়বে বাংলাদেশ ব্যাংক। নির্দিষ্ট ব্যাংকের শাখা থেকে ২৫ জুন পর্যন্ত গ্রাহকরা নতুন টাকা সংগ্রহ করতে পারবেন। 

সোমবার বাংলাদেশ ব্যাংক এসব তথ্য জানিয়েছে।

বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়, কোরবানি ঈদ উপলক্ষে সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন নতুন টাকা সংগ্রহ করা যাবে, যা ঢাকা অঞ্চলের বিভিন্ন তফসিলি ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নতুন নোট বিশেষ ব্যবস্থায় গ্রাহকদের মধ্যে বিনিময় করা হবে।

এক ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে নোট উত্তোলনের সময় ব্যাংকের কাউন্টার থেকে যেকোনো পরিমাণ ধাতব মুদ্রা নিতে পারবেন। তফসিলি ব্যাংকের ৮০টি শাখায় নতুন নোট পাওয়া যাবে।

এছাড়া সোনালী ব্যাংক কোর্ট বিল্ডিং শাখা-গাজীপুর, ইসলামী ব্যাংক বাংলাদেশ গাজীপুর চৌরাস্তা শাখা, মার্কেন্টাইল ব্যাংক নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংক শিমরাইল নারায়ণগঞ্জ শাখা, এনআরবিসি ব্যাংক ভুলতা নারায়ণগঞ্জ শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ কাঁচপুর নারায়ণগঞ্জ শাখা, প্রিমিয়ার ব্যাংক নারায়ণগঞ্জ শাখা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড সাভার শাখা, প্রাইম ব্যাংক লিমিটেড সাভার শাখা, ন্যাশনাল ব্যাংক শ্রীনগর-মুন্সীগঞ্জ শাখা, ট্রাস্ট ব্যাংক কেরানীগঞ্জ শাখা ও সোনালী ব্যাংক মুন্সীগঞ্জ করপোরেট শাখা।