ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

‘সব জেলায়-উপজেলায় হবে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

দেশের সব জেলা ও উপজেলায় একটি করে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদ।
শনিবার দুপুরে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কলেজমোড়ে গোলাপ খাঁ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ বছরেই প্রতি জেলায় একটি করে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করা হবে। পরবর্তীতে উপজেলাগুলোতেও একটি করে এ বিদ্যালয় স্থাপন করার প্রক্রিয়া চলছে।

জেলা ও উপজেলায় একাধিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় গড়ে ওঠা প্রসঙ্গে মন্ত্রী বলেন, যত্রতত্র বিদ্যালয় করা হলেও নীতিমালার বাইরে কোনো বিদ্যালয় সরকারি সুবিধা পাবে না। এসব প্রতিষ্ঠানের কোনো ভবিষ্যৎ নেই বলেও জানান তিনি।

গোলাপ খাঁ ট্রাস্টের সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম- ১ আসনের এমপি আছলাম হোসেন সওদাগর, গোলাপ খা শিশু সদনের পরিচালক বিলকিছ আরা বানু, নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধান প্রমুখ।