ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

হাসপাতাল নাকি গো-চারণ ভূমি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

নোয়াখালীর গরীব, হত-দরিদ্র ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের কাছে চিকিৎসা সেবার জন্য নির্ভর যোগ্য প্রতিষ্ঠান নোয়াখালী জেনারেল হাসপাতাল।
কিন্তু এই হাসপাতালের পরিবেশ দিন দিন সেবা নেওয়ার অযোগ্য হয়ে উঠেছে। হাসপাতালের ভিতরেই গড়ে উঠছে অবৈধ এ্যাম্বুলেন্স ও সিএনজি পার্কিং। তাছাড়া দালালদের দৌরাত্ম্য তো এখানকার নিত্যদিনের চিত্র। হাসপাতালের কর্তা ব্যক্তিরা যেন এসব দেখেও না দেখার ভান করছে।
বিধি অনুযায়ী হাসপাতালের বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সার্বিক বিষয়াবলী তদারকির কথা হাসপাতালের দায়িত্বে তত্ত্বাবধায়কের। আর তার অনুপস্থিতিতে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এসব বিষয় দেখাশোনা করার কথা। কিন্তু নোয়াখালী জেনারেল হাসপাতালের বর্তমান অবস্থা দেখে মনে হয় যে হাসপাতালের দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক কিংবা আরএমও বা কর্তাব্যক্তিরা যেন থেকেও নেই।
হাসপাতালের ভিতরে অবাধে বিচরণ করছে গরু-ছাগল! এছাড়া হাসপাতালের অভ্যন্তরে হকার এবং দালালরা বুক ফুলিয়ে যা ইচ্ছে তা করেই যাচ্ছে। এসব এখন এখানকার নিত্যদিনের চিত্র। কোন এমন অদৃশ্য শক্তির কারণে হকার বা দালালরা কাদের মদদে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঢুকছে ?
নাকি কোন কিছুর বিনিময়ে তাদের কে হাসপাতালের অভ্যন্তরে ঢুকে ব্যবসা করার সুযোগ করে দেওয়া হচ্ছে ??
যেখানে বর্তমান সরকার ডিজিটাল স্বাস্থ্য ব্যবস্থা বিনির্মানে বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে, সেখানে নোয়াখালী জেনারেল হাসপাতাল ক্রমে ক্রমেই নাজুক অবস্থার সৃষ্টি হচ্ছে। সরকারী হাসপাতালে সাধারণ মানুষের সেবা নিতে আসা কি অধিকার নাকি অন্যায়....???
চিকিৎসা নিতে আসা রোগীরা এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন হাসপাতালের কর্তাব্যক্তিদের কাছে।।