ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

নোয়াখালী জেলা শহরের জলাবদ্ধতা নিরসনে ছাগলমারা খালে চলমান উচ্ছেদ অভিযানে যোগ দিয়েছে সেনাবাহিনী। জেলা প্রশাসকের উদ্যোগে চলমান উচ্ছেদ অভিযান ও খাল পুনঃখনন কাজে বাংলাদেশ সেনাবাহনীকে যুক্ত করা হয়েছে।শনিবার সকাল থেকে শহরের কদমতলী এলাকা থেকে দক্ষিণ দিকে উচ্ছেদ অভিযান ও খাল পুনঃখনন কাজ করা হয়।

এরআগে শুক্রবার সকাল থেকে গ্যারেজ এলাকায় সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডের সার্বিক তত্ত্বাবধানে খালের ওপর অবৈধ স্থাপনা দখলমুক্ত করা ও পুনঃখনন কাজ শুরু করা হয়।এ সময় খালের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট, বাড়ি-ঘর, কালভার্টসহ বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। সেইসঙ্গে খালে পানিপ্রবাহ স্বাভাবিক রাখার জন্য খনন কাজ শুরু হয়।

এ ব্যাপারে নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া জানান, মাইজদী থেকে সোনাপুর পর্যন্ত খালের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খনন কাজ এগিয়ে নেওয়া হবে। খালের ওপর বিভিন্ন সময় গড়ে ওঠা শক্ত কাঠামো অপসারণে সেনাবাহিনী তাদের প্রযুক্তি ও জনবল দিয়ে সহযোগিতা করছে।