ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় করোনা সংক্রামন মোকাবিলায় ১২টি ইউনিয়ন রেসপন্স কমিঠি গঠন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

দুস্থ্:দের তালিকা প্রনয়ন, ত্রাণ বিতরণ, জরুরী ভিত্তিতে ত্রাণ পৌছে দেওয়া, লকডাউন নিশ্চিত করা, করোনা রোগী সনাক্তকরন ও লাশ দাফনের ব্যবস্থা করাসহ করোনা সংক্রামন পরিস্থিতি মোকাবিলায় ইউনিয়ন ভিত্তিক জরুরী রেসপন্সটিম গঠন করেছে উপজেলা প্রশাসন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২জন ডাক্তারকে বিভিন্ন টিমের প্রধান করে এ টিম গঠন করা হয়। নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় উপজেলা পরিষদের জরুরী বৈঠকে শনিবার রাতে এ সিদ্বান্ত নেওয়া হয়।

জানাযায়, করোনা পরিস্থিতি ক্রমন্বয়ে জটিল হচ্ছে। হাতিয়ার কয়েকটি ইউনিয়ন নদী পার হয়ে যেতে হয়। এছাড়া কয়েকটিতে যাতায়াত খুবই দুর্বল হওয়ায় জরুরী মুহূর্তে উপজেলা সদর থেকে তা নিয়ন্ত্রন করা কঠিন হয়ে যায়। এ জন্য হাতিয়ার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এলাভিত্তিক ১২টি কমিঠি গঠন করা হয়। যারা স্ব স্ব দায়িত্ব প্রাপ্ত এলাকায় করোনা পরিস্থিতি মোকাবিলায় পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত কাজ করে যাবে।

এদিকে কমিঠিতে অধিকাংশ ইউনিয়নে ডাক্তারদের প্রধান করা হয়েছে। এছাড়া একজন উপজেলা পরিষদের সরকারী কর্মকর্তা, দুইজন পুলিশ কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউনিয়ন ও পৌরসভার জন প্রতিনিধিদের এ কমিঠির অর্ন্তভ’ক্ত করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান, জরুরী পরিস্থিতি মোকাবিলায় এ কমিঠি গঠন করা হয়েছে। তারা প্রত্যেক এলাকায় করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে সকল বিষয়ে কাজ করবে।