ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্যকর্মীদের পিপিই দেবে এফবিসিসিআই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়োজিতদের পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) দেবে । সোমবার সংগঠনটির পক্ষ থেকে এক বার্তায় এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়েছে, এরইমধ্যে এক চিঠিতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম সংগঠনটির সদস্যভুক্ত সারা দেশের সব চেম্বার ও বাণিজ্য সংগঠনগুলোকে জানিয়েছেন, সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে দেশের পথে আছে। আমদানিকৃত এসব সরঞ্জাম এ মাসের মধ্যেই দেশে পৌঁছাবে। সরঞ্জামগুলো ডাক্তার, নার্সসহ করোন মোকাবিলায় জড়িত জরুরি সেবায় নিয়োজিত অন্যদের দেয়া হবে।

চিঠিতে শেখ ফাহিম এফবিসিসিআই সদস্যভুক্ত চেম্বার ও সংগঠনকে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করার তাগিদ দিয়েছেন, যেন ভারসাম্য বজায় রেখে তারা প্রয়োজনীয় সহযোগিতা করতে পারেন।

শেখ ফাহিম বলেন, এ মাসেই সুরক্ষা সরঞ্জামের চালানটি চলে আসবে। আমাদের পরিচালকরা একটি সহযোগিতা তহবিল গঠন করেছেন। সরকারের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে অব্যাহতভাবে কাজ করবো। 

জাতীয় নানা দুর্যোগে বেসরকারি খাত সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, বর্তমান এই সংকটের মুহূর্তেও বেসরকারি খাত এগিয়ে এসেছে। সুনামগঞ্জ চেম্বারসহ বিভিন্ন চেম্বার ও রিহ্যাবের মতো সংগঠন ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ ও খাদ্য সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে। অন্যরাও একইভাবে এগিয়ে আসছে।