ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে কৃষকদের মাঝে সেনাবাহিনী ও কৃষি বিভাগের বীজ বিতরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০২০  

সোনাগাজীতে কৃষকদের মধ্যে বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ বিতরণ করেছে সেনাবাহিনী ও কৃষি বিভাগ। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে সাড়ে চারশ কৃষকের মধ্যে ঢ্যাঁড়শ, লাল শাক, পুঁইশাক, ঝিংঙা, শসাসহ বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ বিতরণ করা হয়। এর মধ্যে কৃষি বিভাগের পক্ষ থেকে চারশ ও সেনাবাহিনীর পক্ষ থেকে ৫০ জন কৃষক বীজ পেয়েছেন।

মেজর এ এফ এম আসাদ উল্যাহ বলেন, চাষাবাদের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক মূক্তির পাশাপাশি দেশে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জনের উদ্দেশ্যে সেনাবাহিনীর পক্ষ থেকে কৃষকদের জন্য এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কাজী শফিউল ইসলাম বলেন, উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে তালিকাভুক্ত চারশ কৃষককের মধ্যে বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলায় কয়েকজন কৃষকের মধ্যে বীজ বিতরণ শেষে উপসহকারী কৃষি কর্মকর্তারা উপজেলার নয়টি ইউনিয়ন ও পৌরসভার তালিকাভুক্ত কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে বীজগুলো পৌঁছে দিয়েছেন।

বীজ বিতরণের সময় সেনাবাহিনীর মেজর এ এফএম আসাদ উল্যাহ, ফেনী জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক মো. তোফায়েল আহমদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন মজুমদার, কৃষি সম্প্রসারন কর্মকর্তা কাজী শফিউল ইসলামসহ কৃষিবিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।