ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

রামগঞ্জের চার যাত্রী ছাউনি বেদখল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২০  

 রামগঞ্জ উপজেলা কেন্দ্রীয় বাস টার্মিনাল, ফতেহপুর ও পানপাড়া বাজার সহ বিভিন্ন সড়কের পাশে নির্মিত চারটি যাত্রী ছাউনিই প্রভাবশালী মহল দখল করে নিয়েছে। দখলকৃত চারটি যাত্রী ছাউনির তিনটি জেলা পরিষদ ও একটি সড়ক ও জনপদ বিভাগ কর্তৃক নির্মিত হয়েছে।

সরেজমিন দেখা গেছে, শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকা, চট্রগ্রাম, নোয়াখালী, হাজিগঞ্জ, চাঁদপুরসহ বিভিন্ন জেলার মানুষজন প্রতিনিয়ত যাত্রীবাহী পরিবহন হিমালয়, হিমাচল, নীলাচল, আল বারাকা, আল আরাফাহ্ ও জননী পরিবহনসহ বিভিন্ন পরিবহনে যাতায়ত করে। কিন্তু শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের যাত্রী ছাউনিটি একটি প্রভাবশালী মহল জবর দখল করে গাড়ি মেরামতের বিভিন্ন সরঞ্জাম রেখে ওয়ার্কশপ তৈরি করে রেখেছে।

এ ছাড়া রামগঞ্জের সোনাপুর কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ সংলগ্ন যাত্রী ছাউনি স্থানীয় একটি মহল দখল করে যাত্রীদের বসার পাকা বেঞ্চ ভেঙে ফেলে ভেতরে ইট বালুর স্তূূপ রেখে দখলে রেখেছে।উপজেলার ফতেহপুর সড়কের পাশে যাত্রী ছাউনি একটি রাজনৈতিক দলের স্থানীয় অফিস বানিয়ে দখলে করে নিয়েছে। পানপাড়া বাজারের যাত্রী ছাউনি একটি মহল দখল করে ফার্নিচারের দোকান দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে।

এবিষয়ে একাধিকবার বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও জেলা পরিষদ ও সড়ক ও জনপদ বিভাগের কর্তৃপক্ষ দখলকৃত যাত্রী ছাউনিগুলো উদ্ধারের কোনো পদক্ষেপ নেয়নি। এবং এ ব্যাপারে পৌর,উপজেলা ও থানা প্রশাসনকে জানানোর পরও তারা যাত্রী ছাউনিগুলো দখলমুক্ত করতে কোনো ব্যবস্থা নেয়নি। যাত্রীরা প্রখর রোদে ও ঝড়-বৃষ্টিতে ছাউনির অভাবে চা দোকান, সড়কের পাশে ফুটপাতে যানবাহনের অপেক্ষায় প্রতিনিয়ত দাঁড়িয়ে থাকেন।