ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

রাতে ঘুমানোর আগে চুলের যত্নে অবশ্যই করুন এই কাজগুলো

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৯  

রাতে যতই ক্লান্ত থাকুন না কেন ঘুমের আগে চুলের যত্ন নেয়া খুবই জরুরি। কারণ, ঘুমানোর সময়েই আমাদের চুলের সব থেকে বেশি ক্ষতি হয়। এ সময়ে চুল পড়া, চুলের আগা ভেঙে যাওয়া, চুলের গ্রোথ বন্ধ হওয়া সহ চুল পাতলাও হয়ে যায়।
তাই ঘুমানোর আগে একটু সময় বের করে অবশ্যই চুলের যত্ন করুন। চলুন তবে জেনে নেয়া যাক রাতে চুলের যত্নে যা করা উচিত-

> অনেকেই চুল খুলে ঘুমান কিন্ত সেটা চুলের ক্ষতি করে। তাই চুল সবসময় বেঁধে ঘুমান। সঠিক বালিশে ঘুমান। সব সময় সাটিন অথবা সিল্ক দিয়ে তৈরি বালিশের কভার লাগিয়ে রাখুন।

> কখনই ময়লা চুলে ঘুমিয়ে পড়বেন না। সারাদিন যদি আপনি বাইরে থাকেন তাহলে তো একবারেই না। ময়লা চুলে ঘুমালে তা আপনার স্ক্যাল্পের গোড়াগুলোকে বন্ধ করে দেয়। তাই চুল যদি নোংরা হয় তাহলে চুলকে ধুয়ে নিতে হবে। আর যদি শ্যাম্পু করেন তাহলে একটু আগে তেল লাগিয়ে নিয়ে কিছু সময় রেখে তবেই শ্যাম্পু করবেন।

> ভেজা চুলে কখনই শুয়ে পড়বেন না। চুলটা যতটা সম্ভব শুকিয়ে নিতে হবে। তাই বলে হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন না। চুল শুকানোর জন্য ভাল করে তোয়ালে দিয়ে মুছে নেবেন আর তারপরে মোটা চিরুনি দিয়ে হালকা করে আঁচড়াতে হবে। ভেজা চুলে জোর দিয়ে আঁচড়ালে তা চুলের ক্ষতি করে। তাই একটু ড্রাই শ্যাম্পু লাগিয়ে নেয়া যায়।

> মোটা চিরুনি দিয়ে ভাল করে জট ছাড়িয়ে নিন। এর ফলে আপনার চুলে বিভিন্ন ময়লা আর কেমিক্যাল অনেকটা দূর হয়ে যাবে।

> জট ছাড়ানো হয়ে গেলে একটা ভিটামিন ই ক্যাপসুল কেটে নিয়ে সেটা মাথায় লাগাতে হবে। এটা চুল পড়া, শুষ্ক ও পাতলা চুলের জন্য ভাল কাজ করে।