ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি-জামায়াতের ইন্ধনে তাণ্ডব চালাচ্ছে হেফাজত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

বিএনপি-জামায়াতের ছায়াতলে থেকে কখনো আইএস, কখনো জেএমবি, কখনো হিযবুত তাহরীর নামে দেশের বিভিন্ন স্থানে বিগত দিনগুলোতে জঙ্গি হামলা চালানো হয়েছে। এবারও ঠিক একইভাবে বিএনপি-জামায়াতের ছায়াতলে থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তাণ্ডব চালিয়েছে হেফাজত নামধারী মৌলবাদীরা।

সূত্র বলছে, যুদ্ধাপরাধী সাঈদী ওরফে দেইল্যা রাজাকারের কু-পুত্র মাসুদ বিন সাঈদীসহ দেশের শীর্ষস্থানীয় জামায়াত-শিবিরের নেতারা মোদি ইস্যুকে কেন্দ্র করে ফেসবুকে একের পর এক উসকানিমূলক স্ট্যাটাস দিয়েছেন।

ঢাকার বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে মোদিবিরোধী আন্দোলনে অংশ নেয়া ​প্রতিবাদী হেফাজত কর্মীদের উদ্দেশ্যে উসকানিমূলক স্ট্যাটাস দিতে দেখা যায় মাসুদ বিন সাঈদীসহ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের।

সূত্র বলছে, জামায়াত-শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক গ্রুপ থেকেও সরকারের বিরুদ্ধে হেফাজত কর্মীদের উস্কে দিতে একের পর এক গুজব ছড়ানো হয়েছে। অপপ্রচার চালিয়ে বলা হয়েছে, বায়তুল মোকাররমে মুসল্লিদের আটকে রেখে নির্বিচারে হত্যা করা হচ্ছে। আর এই ধরনের গুজব সাধারণ মুসল্লি ও হেফাজত কর্মীদের মগজে প্রবেশ করিয়ে বিএনপি, জামায়াত-শিবির চক্র তাদের উত্তেজিত করতে সমর্থও হয়েছে।

যার ফলস্বরূপ গুজবের প্রতিক্রিয়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে চট্টগ্রামের হাটহাজারীতে থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

মূলত বিএনপি-জামায়াতের শীর্ষ নেতারা বিগত কয়েকদিন যাবৎ যে সমস্ত স্ট্যাটাস দিচ্ছেন ফেসবুকে, তা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এমন সময়ে জাতির জন্য চরম বিব্রতকর। তাদের উসকানিমূলক স্ট্যাটাস দেশকে আরো সংঘাতের দিকে নিয়ে গেছে।

হেফাজত কর্মীরা এমনিতেই মৌলবাদী হিসেবে খ্যাত। আর তাদেরকে যদি বিএনপি-জামায়াত নেতারা পেছন থেকে সকল ধরনের সাহায্য করার পাশাপাশি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে উস্কাতে থাকে, তবে তো চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার মতো তাণ্ডব সারাদেশে ছড়িয়ে পড়বেই।

বিএনপি ও জামায়াত-শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্ট এবং ফেসবুক গ্রুপ পর্যালোচনা করে দেখা যায়, তাদের এসব অনলাইন প্ল্যাটফর্ম থেকে ‘হেফাজত কর্মীদের নির্মমভাবে হত্যা করছে পুলিশ’ এমন মিথ্যা সংবাদ ভাইরাল করা হয়।

আর এরপর পরই সারাদেশে একের পর এক স্থানে হেফাজত কর্মীরা থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালাতে শুরু করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে তাণ্ডব চালানো হয় সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে। যা ছিল স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামায়াতের মদদে।