ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ফেনীতে জমে উঠেছে আ.লীগ-বিএনপির নির্বাচনী প্রচারণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

ফেনীতে  দিন যতই ঘনিয়ে আসছে জমে উঠেছে ফেনী পৌর নির্বাচনের লড়াই। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীদের  ববিরামহীন নানা রকম প্রচারণায় ও গণসংযোগে মুখরিত ফেনী শহর। লিফলেট বিতরণ, পোস্টার সাঁটানো, ব্যানার টাঙানো, গানে গানে তৈরি করা প্রার্থীদের প্রচারণার মাইকিং চারদিকে নির্বাচনী আমেজ। আওয়ামীলীগের দলীয় প্রার্থী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়াচ্ছন। বিএনপির দলীয় প্রার্থী ও বিভিন্ন দলের প্রার্থীরাও নির্বাচিত হলে ফেনীকে আধুনিক মডেল পৌরসভায় রূপান্তরিত, নাগরিক সেবারমান বৃদ্ধি প্রতিশ্রতি নিয়ে ভোটারদের কাছে যাচ্ছেন। নৌকা মার্কার প্রচারনায় অংশ নিয়েছেন আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম সহ একাদিক নেতারা।অন্যদিদে ধানের শীষ প্রার্থীর প্রচারনায় কেন্দ্রীয় নেতা রফিকুল  ইসলাম মজনু সহ একাধিক  বেশ কয়েকজন নেতা।ভোটারদের বিনোদন দিতে সিংহ মার্কার প্রার্থীর পক্ষে প্রচারনা করেছে হিরো আলম। তবে এখনো পর্যন্ত আইনশঙ্খলা পরিস্হিতি স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

 এদিকে ভোটারদের সাথে কথা বলে জানা যায়, সৎ, যোগ্য ও ভালো প্রার্থীকেই ফেনী পৌরসভার মেয়র পদে তারা ভোট দেবেন। এবার ফেনী পৌর নির্বাচনে ভোট চুরি আর বিনাভোটের প্রথা ভেঙ্গে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নাগরিক অধিকার প্রতিষ্ঠা করবে ভোটারা। নির্বাচনী মাঠে ঘুরে জানা যায়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠানের ব্যাপারে খুবই আশাবাদী ভোটাররা। আর যদি সবকিছু ঠিক থাকলে নৌকা ও ধানের শীষের দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এবার ফেনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার করছেন। প্রার্থীরা হচ্ছেন, নৌকা প্রতীকের প্রার্থী ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী। এর আগে তিনি ফেনী পৌরসভার ১৩নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়ে প্যানেল মেয়রের দায়িত্ব পালন করেন। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন আলাল উদ্দিন আলাল। তিনি জেলা বিএনপির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন। এর আগেও তিনি ফেনী পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রার্থী ছিলেন।

এছাড়াও মাঠে প্রচার-প্রচারণায় থেমে নেই জাতীয় পার্টির নাঙ্গল প্রতীকের প্রার্থী ইয়ামিন হাসান ইমন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সিংহ প্রতীকের প্রার্থী তারিকুল ইসলাম ও ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের প্রার্থী গোলামুর রহমান আজম। তবে ভোটাররা জানান, যত প্রার্থীই থাকুক, ফেনীতে মূলত নৌকা ও ধানের শীষের মাঝেই লড়াই হবে। বর্তমান সরকারের সারাদেশব্যপী যে উন্নয়ন, সেই উন্নয়ন ফেনীতে ধরে রেখেছেন ।সাবেক পৌরসভায় মেয়র নিজাম উদ্দিন হাজারী (বর্তমান এমপি) ও বর্তমান হাজী আলাউদ্দিন। তাদেরই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজীর পাল্লা ভারী রয়েছে। তরুণ ও উদীয়মান রাজনৈতিক নেতা হলেও নতুন ভোটার, যুবক ও প্রবীণদের কাছে তার জনপ্রিয়তা রয়েছে। তবে বরাবরই ফেনী বিএনপির অধ্যুষিত এলাকা, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি প্রার্থী আলালেরও নির্বাচিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে এবং নির্বাচন হলে কম ভোটের ব্যাবধানেই নিশ্চিত হবেন ফেনী পৌরসভার আগামী দিনের মেয়র।

নৌকা প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী পৌরসভায় নির্বাচনের চমৎকার পরিবেশ সৃষ্টি হয়েছে। যে দিকেই যাচ্ছি ভোটারদের আবেগ উচ্ছাস আমাকে ভাবিয়ে তুলছে। তারা পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য ৩০ জানুয়ারির অপেক্ষায় রয়েছেন।
এদিকে ধানের শীষ প্রার্থী আলাল উদ্দিন আলাল জানান, নানা বাধা বিপত্তির মাঝেও ফেনী পৌরসভায় আমরা প্রচার-প্রচারণা চালাচ্ছি। এখানে ভোটের পরিবেশ সৃষ্টি করতে প্রশাসন ব্যর্থ হয়েছে। আমাদের কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা হয়েছে। তারপরও সুযোগ পেলেই পরিবর্তনের জন্য ভোটাররা আমাকে ভোট দেবেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে বিজয় লাভ করব।

নির্বাচন অফিস জানায়, ফেনী পৌরসভায় গোপন ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৮টি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ৬টি মহিলা কাউন্সিলর পদের জন্য ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।ইতোমধ্যে ১০ জন সাধারণ কাউন্সিলর ও ৫ জন মহিলা কাউন্সিলর একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৩০ জানুয়ারি ১৮ ওয়ার্ডে মেয়র, ৮ ওয়ার্ডে কাউন্সিলর ও ৩ ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন কর্মকর্তা ও ফেনী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার নাসির উদ্দিন পাটোয়ারী জানান, এবার ফেনী পৌরসভায় ৫ জন মেয়র, ৮ ওয়ার্ডে ২২ কাউন্সিলর ও ১টি ব্লকে দুজন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফেনী পৌরসভায় ৯১ হাজার ৬৬২ জন ভোটার রয়েছেন। এদের মধ্যে ৪৭ হাজার ৩০৭ জন পুরুষ ও ৪৪ হাজার ৩৫৫ জন মহিলা ভোটার।