ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

নদী ভাঙ্গন জাতীয় সমস্যায় পরিণত হয়েছে: পানি সম্পদ প্রতিমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেছেন, নদী ভাঙ্গন এটা এখন জাতীয় সমস্যায় পরিনত হয়েছে। মেঘনার ভাঙ্গন রোদে রামগতি-কমলনগর উপজেলা রক্ষায় আগামী একনেকের বৈঠকে একটি বাজেট প্রস্তাবনা অনুমোদনের অপেক্ষায় রয়েছে। সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আশাকরি একনেকের বৈঠকে এই প্রকল্প পাশ হয়ে যাবে। তাতে রামগতি-কমলনগর নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।

১৮ সেপ্টেম্বর শুক্রবার সকালে লক্ষ্মীপুরের কমলনগর-রামগতি উপজেলায় মেঘনা নদীর ভয়াবহ ভাঙ্গনের চিত্র পরিদর্শনে এসে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। উপজেলার চরফলকন বাগারহাট বাজারে এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকার নদী ভাঙ্গন রোদে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। নদী বাঁধের জন্য দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বরাদ্ধ দেওয়া হচ্ছে। রামগতি-কমলনগরবাসী আপনারাও পাবেন। আপনারা হতাশ হবেন না, ধৈর্য ধরুন। আগামী একনেকের বৈঠকে নদী বাঁধের জন্য প্রাথমিক ৪শ কোটি টাকার বাজেট পাশ করা হবে বলে তিনি উপস্থিত জনতাকে জানান।

স্থানীয় সাংসদ মেজর (অবঃ) আব্দুল মান্নানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।