ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দিনমজুরদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মহান স্বাধীনতা দিবসে নোয়াখালীর সেনবাগে দিনমজুরদের অসহায় সুবিদা বঞ্চিতদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে মরহুম আবদুল হাকিম ভুইয়া স্মৃতি ফাউন্ডেশন।
গতকাল সকালে কাদরা ইউনিয়নের বিভিন্ন এলাকার নীজসেনবাগ, তাহিরপুর, পুরষ্কার, মগুয়া বাজার, নজরপুর, চাদপুর, মতিমিয়ার হাটে হতদরিদ্র দিনমজুর ও নিন্ম আয়ের মানুষদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।


এ ব্যাপারে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কাদরা ইউনিয়ন যুবলীগের সভাপতি গিয়াস উদ্দিন ভুইয়া জানান, করোনার ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। এরইমধ্যে দেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে এবং পাশাপাশি গণপরিবহনসহ অন্যান্য যানবাহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। করোনা আতঙ্কে খুব প্রয়োজন ছাড়া কেউও বাড়ি থেকে বাইরে বের হচ্ছেন না। এর ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে হতদরিদ্র দিনমজুর ও ভেন, রিকশা, অটোচার্জার চালকের মতো নিন্ম আয়ের মানুষরা। যারা দিন আনে দিন খায়। করোনা আতঙ্ক ও টানা ছুটির কারণে তাদের আর কেউ কাজে নিচ্ছেন না, কাজ পাচ্ছেন না। যার কারণে অনেকেই পরিবার-পরিজন নিয়ে সমস্যায় পড়েছেন। এদিকে করোনা মোকাবেলায় বারবার সাবান দিয়ে হাত ধুতে বলা হচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। যেখানে এসব মানুষদের দু-বেলা খাবার জুটছে না, সেখানে বাড়তি টাকা খরচ করে সাবান কেনার মতো সামর্থ্য তাদের নেই। তাই ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব মানুষদের বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।
এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ও সাবেক সরকারি চাকুরী জীবি ফজলের রহমান, কাদরা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ইলিয়াছ সুমন সহ দলীয় নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গগত মরহুম আবদুল হাকিম ফাউন্ডেশন ইতপূর্বে স্কুল শিক্ষাথীদের মাঝে ব্যাগ,খাতা,কলম ছকিদারদের স্মাট ফোন, কৃষদের মাঝে বালাইদমনে স্প্রে মেশিন, মেধাবীদের শিক্ষা বৃত্তি প্রদান করেছে।