ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ডাকাতি নয়, নিরাপত্তাকর্মীর প্রতিশোধ নিতেই ব্যাংকে হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

নিরাপত্তাকর্মীর ‘খারাপ আচরণের’ প্রতিশোধ নিতে বগুড়ায় ব্যাংকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এক কিশোর।

গ্রেফতারের পর শুক্রবার সন্ধ্যায় তাকে বগুড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসমা মাহমুদের আদালতে তোলা হলে সে এ কথা বলে।

আদালতে দেয়া জবানবন্দিতে ওই কিশোর জানায়, গাবতলীতে সে তার বোনের বাড়িতে বেড়াতে যায়। ১৮ সেপ্টেম্বর বিদ্যুতের বিল দিতে রূপালী ব্যাংকের সাবেকপাড়া শাখায় যায় সে। ওই সময় ব্যাংকের নিরাপত্তাকর্মী তার সঙ্গে ‘খারাপ আচরণ’ করে। সেই ঘটনার শোধ নিতে নিরাপত্তাকর্মীর পাশের ঘরের জানালা দিয়ে আগুন দেয় সে।

স্বীকারোক্তিতে ওই কিশোর বলেছে, আগুনে কিছু না হওয়ায় অ্যাডভেঞ্চারাস হয়ে যাই। ৪ জানুয়ারি সন্ধ্যায় মোবাইল বন্ধ করে ব্যাংকের ছাদে উঠি। সেখানে অপেক্ষা করতে থাকি। রাত তিনটায় ব্যাংকের ফটকের তালা কেটে ফেলি। দ্বিধা দ্বন্দ্বে পড়ে যাই, ভেতরে ঢুকব কিনা!।ভোর পাঁচটা ৩৭ মিনিটে নিচের ফটকের তালা কেটে ভিতরে প্রবেশ করে একজন নিরাপত্তকর্মীর চোখে নাইট্রোজেন জেল ঢেলে দেই। এরপর মেঝে পিচ্ছিল করতে অ্যাসিটোনাল অ্যালকাইন ঢেলে দেই। একজন নিরাপত্তাকর্মীকে কান ধরে ওঠবস করাই।

সে আরো বলে, একজনের হাত বাঁধতে গেলে অন্যজন পালানোর চেষ্টা করে। তাকে ধরে মেঝেতে শুইয়ে রাখি। অন্যজনের হাত বাঁধার সময় একজন দৌড়ে গিয়ে ব্যাংকের ফটক লাগিয়ে দেন। এরপর তার সঙ্গে ধস্তাধস্তির সময় হাত বাঁধা লোকটি আমাকে ছুরিকাঘাত করে। আমি ছুরি কেড়ে নিয়ে তাদের একজনকে আহত করে ব্যাংকের ছাদ দিয়ে লাফিয়ে পালিয়ে আসি। তালাকাটা যন্ত্রটি বাবু মেশিনারিজ নামে একটি দোকান থেকে কেনা।

বগুড়ার একটি বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়াশোনা করে ওই কিশোর। পিএসসি ও জেএসসিতে সে গোল্ডেন এ প্লাস পেয়েছে। বগুড়া সদরের পীরগাছা বাজারে ওই কিশোরের বাবা সানাউলের একটি কাপড়ের দোকান রয়েছে।

তার বাবা  বলেন, আমার ছেলে আমাদের সঙ্গে সব শেয়ার করত। পড়াশোনায় খুব আগ্রহ ছিল। বিভিন্ন বিষয়ে তার জানার আগ্রহ ছিল। তার মধ্যে কখনো অস্বাভাবিক কিছু দেখিনি। সে ইন্টারনেট থেকে কোনো টাকাও আয় করেনি। একটি মাত্র ল্যাপটপ ব্যবহার করত। কিছুদিন আগে একটি অ্যান্ড্রয়েড ফোন কিনে দিয়েছি।

তিনি আরো বলেন, আমার ছেলের বাসায় নিজস্ব ইন্টারনেট লাইন ছিল না। পাশের বাড়ির একজনের ইন্টারনেট ফোনে শেয়ার করে ব্যবহার করত। সেই লাইনও গত জানুয়ারি থেকে বিচ্ছিন্ন।

গাবতলী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন জানান, ৫ জানুয়ারি বগুড়ায় সিসিটিভি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে রূপালী ব্যাংকে চুরির চেষ্টায় ব্যর্থ হয়ে দুই আনসার সদস্যকে অ্যাসিড নিক্ষেপ করে ওই কিশোর। গাবতলী উপজেলার রূপালী ব্যাংকের পীরগাছা শাখায় এ ঘটনার ১৮ দিন পর শুক্রবার ভোরে গাজীপুরের টঙ্গী থেকে তাকে গ্রেফতার করা হয়।