ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

টাকা আত্মসাৎ: ৩ দিনের রিমান্ডে পোস্ট মাস্টার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক। দুদকের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। বর্তমানে দুদক বিষয়টি তদন্ত করছে।
জেলার চাটখিলের খিলপাড়া বাজার পোস্ট অফিস শাখার পোস্ট মাস্টার নূর করিমের বিরুদ্ধে গ্রাহকের আমানতের প্রায় ৩ কোটি আত্মসাতের অভিযোগের মামলায় মঙ্গলবার (৯ জুলাই) তাকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, নূর করিম আঠার বছর ধরে একই অফিসে কর্মরত ছিলেন। স্থানীয় গ্রাহকরা পোস্ট অফিসে এফডিআর, রেমিট্যান্স, সঞ্চয়পত্র, সঞ্চয়ী ব্যাংকের আমানতের টাকাসহ বিভিন্ন খাতের প্রায় কয়েক কোটি টাকা জমা রাখে। হিসাবের গরমিলের কারণে ও স্থানীয় গ্রাহকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পোস্ট অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তাকে গত ২০ জুন চাটখিল থানায় সোপর্দ করে ও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে।

এ ঘটনায় দুদক অনুসন্ধান চালিয়ে সত্যতা পেয়ে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নং আমলি আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক।

দুদক নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্ত কর্মকর্তা সুবেল আহমেদ জানান, রিমান্ডের প্রথম দিনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, তিনি এ পর্যন্ত পোস্ট অফিসের গ্রাহকদের প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে তার খালাতো বোন সেলিনা আক্তারের নামে ১ কোটি ৫ লক্ষ টাকার জমি কেনেন। ছেলেকে ৬০ লক্ষ টাকা ব্যয় করে যুক্তরাষ্ট্রে পাঠান। সাহেদা আক্তার নামের এক ওমান প্রবাসীর স্ত্রীর নামে খিলপাড়া বাজারে ২৪ লক্ষ টাকায় জমি ক্রয় করেন। এছাড়াও স্বজনদের নামে ও বেনামে জমি ক্রয় করেছেন।

নোয়াখালীর ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘একজন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলি করলেও সে তার পুরনো কর্মস্থল ছেড়ে যেতে রাজি হয়নি। এর ফলে বিষয়টিতে সন্দেহ হয়। পরে টাকা আত্মসাতের বিষয়টি অনুসন্ধানে বেরিয়ে এলে তাকে পুলিশে সোপর্দ করা হয় এবং তার নামে মামলা দায়ের করা হয়।