ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

চাটখিলকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণার লক্ষ্যে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

নোয়াখালীর চাটখিল উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করার লক্ষ্যে রবিবার সকাল ১১ ঘটিকায় চাটখিল উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সভাপতি সুষমা শারমিন আলপনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ মোসা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি এটি দূর করনে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি আরো বলেন ১৮ বছরের পূর্বে কখনো একটা মেয়ের শারীরিক এবং মানসিক সক্ষমতা আসেনা, যার কারণে আমাদের সমাজের বিবাহ বিচ্ছেদ এর পরিমাণ বেড়ে যায় একটা মেয়েকে এবং তার পরের প্রজন্মকে বাঁচানোর জন্য হলেও আমাদেরকে বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক নেতা মিজানুর রহমান বাবর, বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির উপদেষ্টা মাওলানা ওমর ফারুক, বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ সেকেন্দার।

উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সৈয়দ জহুর আহমেদ, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ আলী, চাটখিল উপজেলার সাংবাদিক ফোরামের সভাপতি আবু তৈয়ব, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী ফরহাদ, উপজেলা উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদকঃ শায়লা ফারভিন স্বাধীনা। চাটখিল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ সেকেন্দার, সাংগঠনিক সম্পাদক মেহেরুন নাহার, সদস্য শাহনাজ আক্তার, আমেনা ফেরদৌস নিজুম প্রমুখ।