ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

গৃহবধূকে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

লক্ষ্মীপুরে স্বর্ণের চেইনকে কেন্দ্র করে রাশেদা বেগম নামে এক গৃহবধুর গায়ে কেরসিন ঢেলে আগুন দিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। এতে ওই গৃহবধূর শরীরের ৫০ শতাংশই আগুনে পুড়ে যায়। অভিযোগ উঠেছে স্বর্ণের চেইন ফিরত না পেয়ে গৃহবধুকে হত্যার চেষ্টা চালায় তারই দেবরের শ্বশুর মাইন উদ্দিন ও তার লোকজন। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর থানায় ৯ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এর আগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) বিকেলে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরউভূতি গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় ওই গৃহবধুকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। পরে তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করেন। বর্তমানে রাশেদা সেখানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। গৃহবধু রাশেদা একই গ্রামের জাহের হোসেন এর স্ত্রী।

স্বজন সূত্রে জানা যায়, প্রায় এক বছর পূর্বে বিয়েতে উপহার পাওয়া একটি স্বর্ণের গলার চেইন গৃহবধু রাশেদার কাছে রাখে তারই দেবর ফারুক। বিষয়টি জানতে পেরে দেবেরর শ্বশুর মাইন উদ্দিন গোচ্ছিত রাখা চেইনটি রাশেদার কাছে দাবী করে। স্বর্ণের চেইনটি দেবকেই ফেরত দিবেন বলে জানায় রাশেদা। এতে ক্ষিপ্ত হয় শ্বশুর মাইন উদ্দিন। এদিকে রাশেদার ঘরে আসা-যাওয়ার মাঝে স্বর্ণের কানের দুলসহ গলার চেইনটি কৌশলে চুরি করে নিয়ে যায় নববধু। পরে রাশেদার কাছে উপহার পাওয়া চেইনটি ফেরত চায় দেবর। কিন্তু চেইনটি ফেরত দিতে না পারায় গত ৬ মাস পূর্বে দেবরের শ্বশুড় বাড়ির লোকজন রাশেদাকে আগুনে পুড়ে হত্যার চেষ্টা করে। এনিয়ে রাশেদার বাবা লক্ষ্মীপুর আদালতে একটি মামলাও দায়ের করেন বলে জানায় স্বজনরা।

ঘটনার দিন বিষয়টি পারিবারিক ভাবে মিমাংসার জন্য গৃহবধু রাশেদার স্বামীর বাড়ি আসেন দেবরের শ্বশুর বাড়ির লোকজন। বৈঠকে মতের অমিল হওয়ায় আবারও ক্ষিপ্ত হয়ে উঠেছে দেবরের শ্বশুর মাইন উদ্দিন। এক পর্যায়ে কয়েকজন মিলে হত্যার উদ্দেশ্যে বাড়ির পাশে নির্জনে গৃহবধু রাশেদার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। এ সময় রাশেদা শোর চিৎকার করে বলতে থাকে তার দেবরের শ্বশুর মাইন উদ্দিনের নেতৃত্বে  শাহজাহান, লিটন, আশরাফসহ কয়েকজন হত্যার জন্য তার গায়ে আগুন লাগিয়ে দিয়েছেন। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে মুমুর্ষ অবস্থায় গৃহবধুকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়।

সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, গৃহবধূ রাশেদা বেগমের শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, একটি স্বর্ণের চেইনকে কেন্দ্র করে পরিকল্পিত ভাবে কেরসিন তৈল ঢেলে গৃহবধূর গায়ে আগুল লাগিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় ৯ জনকে আসামী করে থানায় মামলা করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।