ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ঈদ কেনাকাটায় মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ মে ২০২০  

নোয়াখালীর হাতিয়া উপজেলায় সরকারের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অবাধে ঈদ কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন ক্রেতারা। উপজেলার বেশিরভাগ কাপড়সহ অন্যান্য দোকানগুলোতে ঈদের কেনাকাটায় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১০ মে থেকে স্বল্প পরিসরে দোকানপাট খোলা যাবে সরকারিভাবে এমন ঘোষণার পর থেকেই হাতিায় উপজেলার বিভিন্ন হাটবাজারে জন সমাগম বৃদ্ধি পেয়েছে। ক্রেতার চেয়ে দর্শনার্থীদের ভীড় বেশি দেখা যাচ্ছে।

দীর্ঘদিন ধরে সকল দোকানপাট বন্ধ থাকা ও ঈদ কে সামনে রেখে জমে উঠেছে হাতিয়া উপজেলা সদরে সুপার মার্কেট, দ্বীপ নিউ মার্কেট, ওছখালী বাজারের বিভিন্ন দোকানসহ বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান। কেবল উপজেলা শহরই নয়, হাতিয়া উপজেলার বিভিন্ন হাটবাজারেও জন সমাগম বৃদ্ধি পেয়েছে

দোকান গুলোতেও সামাজিক দূরত্ব না মেনেই বেচাকেনা চলছে। তারা কেউই সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। নারীরা শিশুদের নিয়েও এক দোকান থেকে অন্য দোকানে ঘুরে বেড়াচ্ছেন। পছন্দের পোশাক কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন তারা। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনেই চলছে ঈদের কেনাকাটা। দোকান বা মার্কেটের প্রবেশ পথে রাখা হয় নি হ্যান্ডস্যানিটাইজার।

মার্কেটগুলো সকাল থেকে রাত ১০টা পর্যন্ত মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। দোকানে বিক্রেতাদের নেই সুরক্ষা সামগ্রী। ক্রেতারা আবার মাস্ক ও গ্লাভস ছাড়াই পোশাক কিনছেন। গাদাগাদি করে কেনাকাটা করায় ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যঝুঁকিতে পড়ার আশঙ্কা রয়েছে।

এ ছাড়াও রাস্তায় অধিক মোটরসাইকেল, অটোরিকশা, রিকশা নামায় বিভিন্ন রাস্তার মোড় এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। ভিড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় করোনার চরম ঝুঁকিতে রয়েছেন সাধারণ মানুষ। সরকারের নির্দেশনা না মেনে ঝুঁকিপূর্ণভাবে চলাফেরা করায় দুশ্চিন্তার পড়েছেন হাতিয়া দ্বীপের করোনা সচেতন মানুষ।

এদিকে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে থাকলেও কেউ নিয়ম-নীতির তোয়াক্কা করছে না ।