ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজ মুক্তি পাচ্ছে নোয়াখালী বিভাগ চাই নাটকের মিউজিক ভিডিও

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

সবকিছু ঠিকঠাক থাকলে বৃহত্তর নোয়াখালীবাসীর জন্য নতুন চমক নিয়ে আসছে “নোয়াখালী বিভাগ চাই” নাটকের মিউজিক ভিডিও “আমরা নোয়াখালী বিভাগ চাই” গানটি।

নিরাপদ নোয়াখালী চাই এর চেয়ারম্যান ও রাজপথে বিভাগ আন্দোলনের অন্যতম নেতা সাইফুর রহমান রাসেলের সঙ্গীত নির্দেশনায় ও প্রযোজনায় গানটির সুর, মিউজিক নির্মাণ ও কন্ঠ দিয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী এ.এইচ তূর্য, তার সাথে কন্ঠ মিলিয়েছেন সুজন ও রুমা।

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তরুন নির্মাতা ও নাটকের পরিচালক শাহাদাৎ হোসেন মাটি। মিউজিক ভিডিওটি প্রকাশিত হচ্ছে বিবিসি জার্নাল টোয়েন্টিফোর ডটকম এর ব্যানারে।

অপরদিকে, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে “নোয়াখালী বিভাগ চাই” নাটকটি। নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফুর রহমান রাসেল এছাড়াও নোয়াখালীর বিভিন্ন শ্রেনীপেশার মানুষের স্বতঃস্ফুর্ত অভিনয়ে নাটকটি আরো প্রানবন্ত হয়ে উঠেছে।

বৃহত্তর নোয়াখালীবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নাটকটি সম্পর্কে রাসেল বলেন, আমরা নোয়াখালীর একঝাঁক তরুন প্রজম্ম দীর্ঘবছর থেকে নোয়াখালীকে নবম প্রশাসনিক বিভাগ গঠনের দাবিতে আন্দোলন করে আসছি-কিন্তু আমাদের নায্য দাবি আদায়ে আমরা তেমন একটা সফল হতে পারিনী। নাটকটিতে দেখা যাবে একজন তরুন আন্দোলনকারী এবং একটি আঞ্চলিক সম্প্রদায় তাদের দাবি আদায়ে কতটা মরিয়া হয়ে উঠতে পারে এবং নাটকটিতে আন্দোলন কে সফল করার একটি সুনিদিষ্ট কর্ম-পরিকল্পনার ছঁকও দেয়া থাকবে।

নাটকটি তৈরী করতে আমরা নোয়াখালীর বিভিন্ন লোকেশন ব্যবহার করেছি, ইউটিউব থেকে অতীত আন্দোলনের দু-একটা শটও ব্যবহার করেছি আমরা-নাটকটিতে যে অর্থ ব্যয় হয়েছে তা সম্পূর্ণ ভাবে আমরাই বহন করেছি। আশা করছি মিউজিক ভিডিও এবং নাটকটি দেখলে নোয়াখালীবাসীর ভালই লাগবে এবং বিভাগ আন্দোলনে উৎসাহিত হবেন।