ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় জাঁকজমক পূর্ণ ভাবে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

কুমিল্লার চান্দিনায় নানা আয়োজনে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
শুক্রবার (১৭ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে এই জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। প্রথমে সকাল ৯টায় উপজেলা পরিষদের চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি। পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, চান্দিনা থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আওয়ামী যুবলীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
সাথে সাথে চান্দিনা উপজেলা পরিষদ থেকে কয়েক সহস্রাধিক শিশু কিশোর নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে চান্দিনার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। সকাল ১০টায় শত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনে অংশ নেয় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন অঙ্গ সংগঠন নেতাকর্মী। চান্দিনা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শিশুকিশোর সমাবেশে কেক কাটা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার তাপস শীলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বকসী, পৌর মেয়র শওকত হোসেন ভূইয়া, জেলা পরিষদ সদস্য অধ্যাপক বজলুর রহমান, সাবেক পৌর মেয়র মফিজুল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার নুরজাহান আক্তারের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে হাবিবা মজুমদার, চান্দিনা থানার অফিসার ইনচার্জ সাহাবুদ্দিন খান,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আরিফুর রহমান,মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ সেলিম প্রধান,উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আখলাকুর রহমান জুয়েলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী
পরে চান্দিনা উপজেলা ছাত্রলীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কেটে প্রধান অতিথির বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।