ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আখাউড়া-আগরতলা ট্রেন চলাচলের সময় জানালেন মন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২  

আগামী জুন মাসেই আখাউড়া-আগরতলা রেলপথে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। রোববার (১১ ডিসেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শিবনগর এলাকায় আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান মন্ত্রী।

চতুর্থ দফায় বাড়ানো আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরেরর ৩০ জুন। প্রকল্পটি বাস্তবায়নে ব্যায় হচ্ছে প্রায় ২৪১ কোটি টাকা। রেলপথ নির্মাণের কাজ করছে ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

রেলপথমন্ত্রী বলেন, প্রকল্পটি বাংলাদেশ-ভারত উভয় দেশের জন্য গুরুত্বপূর্ণ। এটি চালু হলে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়বে। চাহিদা বিবেচনা করে এ পথে যাত্রীবোঝাই ট্রেনও চলবে। এছাড়া ধীরে ধীরে দেশের সকল রেলপথ ব্রডগেজে রূপান্তর হবে।

বিএনপির সরকারবিরোধী আন্দোলন প্রসঙ্গে রেলপথমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের নামে রেললাইন উপড়ে ফেলে, রেল জ্বালিয়ে দেয়। তাদের আন্দোলনের গতি-প্রকৃতি দেখে মনে হয়- ৭১'র পাক বাহিনীর প্রেতাত্মা। তাদের রাজনৈতিক সহিংসতা নিয়ে আমরা সবসময় আতংকিত থাকি। 

এসময় মন্ত্রীর সঙ্গে আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের পরিচালক আবু জাফর মিয়া ও ঠিকাদারী প্রতিষ্ঠান টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের কান্ট্রি হেড শরৎ শর্মা উপস্থিত ছিলেন।