ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তারের কুলখানি অনুষ্ঠিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

চাঁদপুর সদরের ঘোষেরহাট এলাকায় ঘাতক বোগদাদ বাস চাপায় নিহত চাঁদপুর সদর উপজেলার উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তারের কুলখানি উপলক্ষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৩নভেম্বর (বুধবার) বাদ যোহর মরহুমের স্বামীর বাড়ি হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভাজনাখাল চাঁদপুর গ্রামের প্রধানীয়া বাড়িতে এ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

এসময় কুলখানি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহন করেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বিদ্যালয় প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোহসিন উদ্দিন,

রামপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহ আলম বেপারী, মরহুমের ভগ্নিপতি মোহাম্মদ আলী, মরহুমের চাচা মো: আব্দুল জলিল, মরহুমের জামাতা মো: সোহরাব হোসেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম, সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসেন, মরহুমের ছোট ভাই মঞ্জুর হোসেন খান বাদল, মরহুমের চাচাতো ভাই তরিকুল ইসলাম,

৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো: আবু জাফর, মরহুমের ভাগিনা চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহায়ক মো: মুক্তার হোসেন সুজন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক মো: সিরাজুল ইসলাম গাজী, অফিস সহায়ক খাদিজা আক্তার, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস সহায়ক মো: হযরত আলী, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক মো: সাইফুল ইসলাম, মো: আলামিন গাজী সহ শতশত মুসল্লিগণ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

দোয়া অনুষ্ঠানের পূর্বে মরহুমার কবর জিয়ারত করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ শিক্ষকবৃন্দ, স্থানীয় মুসল্লিগণ ও সুধীজন। কবর জিয়ারত ও দোয়া পরিচালনা করেন মরহুমার একমাত্র ছেলে হাফেজ নাঈমুল ইসলাম। মুনাজাত পরিচালনা করেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম।

উল্লেখ্য, গত ২১নভেম্বর (সোমবার) চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী ঘাতক বোগদাদ বাস চাপায় সকাল ১০ টায় চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার ঘোষেরহাট সংলগ্ন বটতলী এলাকায় পূর্বমুখী চাঁদপুর থ-১১-২১৭০ নম্বরের একটি যাত্রীবাহী সিএনজিকে কুমিল্লা থেকে ছেড়ে আসা চাঁদপুর গামী ঢাকা মেট্রো-ব ১৪-৯৭৬০ নম্বরের বোগদাদ বাস চাপা দেয়।

এতে সিএনজিতে থাকা একমাত্র যাত্রী উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার নিহত হয়। নাজমা আক্তার চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের বাজনাখাল এলাকার প্রধানীয়া বাড়ির মৃত ফারুক আহমেদের স্ত্রী। তার বাবার বাড়ি চাঁদপুর সদর উপজেলার ৪ নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড বড় শাহতলী গ্রামের আনারুল্লাহ খান বাড়ি। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫৫বছর। মরহুমের মৃত্যুতে বিদ্যালয়সহ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

গত ২১ নভেম্বর (সোমবার) রাত সাড়ে ৯টায় চাঁদপুর বাসস্টেন্ড সংলগ্ন গৌর এ গরীবা মসজিদ প্রাঙ্গনে মরহুমের ১ম জানাযার নামাজ অনুষ্ঠিত হয় এবং ২২নভেম্বর (মঙ্গলবার) সকাল ১০টায় মরহুমের স্বামীর বাড়ি হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভাজনাখাল গ্রামের প্রধানীয়া বাড়িতে মরহুমার ২য় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। দু-দফা জানাযা শেষে মরহুমাকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।