ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের উত্তাপে পতাকা বিক্রি বেড়েছে কুমিল্লায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

আগামী ২০ নভেম্বর শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের আসর। ফুটবলের মহাযজ্ঞের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তাপ। সেই সাথে বিশ্বকাপের উত্তাপে সমর্থক দলগুলোর পতাকা বিক্রি বেড়েছে কুমিল্লায়। ফুটবলপ্রেমীরা অধীর অপেক্ষায় দিন গুনছেন। নিচ্ছেন প্রিয় দলকে সমর্থনের প্রস্তুতিও। প্রিয় দলের পতাকা ও জার্সি সংগ্রহ করছেন অনেকে। পাশাপাশি কিনছেন লাল-সবুজের জাতীয় পতাকাও।
কুমিল্লা শহর এবং আশপাশের উপজেলাগুলোতে মৌসুমি ব্যবসায়ীরা অলিতে গলিতে ফেরি করে পতাকা বিক্রি করছেন। দেশের অন্যান্য এলাকার মতো কুমিল্লায়ও আর্জেন্টিনা-ব্রাজিল দলের সমর্থক বেশি থাকায় এ দুই দেশের পতাকা বেশি বিক্রি হচ্ছে। এছাড়াও জার্মানি, ফ্রান্স, ইতালি ও পর্তুগালের পতাকা ও জার্সি বিক্রি হচ্ছে সমান তালে।
কুমিল্লা শহরের কান্দিরপাড় এলাকার এক পতাকা বিক্রেতা জানান, বিশ্বকাপ শুরুর আগে ফেরি করে পতাকা বিক্রি করি। কয়েক দিন আগে বিক্রি কম ছিল। বিশ্বকাপের দিন যত ঘনিয়ে আসছে আর বিক্রি তত বাড়ছে। আমি বাংলাদেশ, আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ইতালি, ফ্রান্স ও স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছি। প্রকারভেদে প্রতিটি পতাকা ৫০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বিক্রি করছি।
কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকার বাসিন্দা আবু ইউসুফ জানান, বিশ্বকাপকে সামনে রেখে কুমিল্লা শহরে বিভিন্ন দলের জার্সি বিক্রি বেড়েছে। মৌসুমী বিক্রেতারা পতাকা কাধে নিয়ে শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। মানুষজনও তাদের কাছ থেকে পতাকা কিনে নিয়ে যাচ্ছেন। আমি নিজেও তিনটি পতাকা কিনেছি। একটি বাংলাদেশের। বাকি দুটি ব্রাজিল ও আর্জেন্টিনার। আমার ঘরে দুই দলের সমর্থকই রয়েছে; তাই কিনতে হয়েছে।
কুমিল্লার বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক কাজী শামীম জানান, প্রতিবারই বিশ্বকাপ ফুটবল শুরু হলে আমাদের এ অঞ্চলে ফুটবলের উত্তাপ ছড়িয়ে পড়ে। এবারও এর ব্যতিক্রম নয়। ইতোমধ্যে ফুটবলপ্রেমীরা শুরু করে দিয়েছেন দিন গণনা। অধীর আগ্রহে খেলা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন বিভিন্ন দলের সমর্থকরা। এরই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা বিক্রি হিড়িক।