ব্রেকিং:
অপু ও বুবলির পর শাকিব খানের সন্তানের পরবর্তী মা কোন নায়িকা ? শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খান এর সন্তান - বুবলি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় রাঙামাটিতে রুপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁদপুরে পুলিশ পরিচয়ে ৩০ হাজার টাকার ইলিশ নিয়ে উধাও প্রতারক সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড নোয়াখালীতে ভিজিএফের দুই ট্রাক চালসহ আটক ৩ নোয়াখালী ভুয়া কোম্পানি খুলে সাড়ে ৭ কোটি টাকা আত্মসাৎ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা খতিয়ে দেখতে আইজিপির নির্দেশ সীমান্তে এখনই সেনা মোতায়েন নিয়ে ভাবছে না সরকার মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির সাক্ষাৎ
  • শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৫ ১৪২৯

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

চাঁদপুরে জাতির জনকের শাহাদাত বার্ষিকীতে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

চাঁদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাত্র নয় মাসে সংবিধান রচনা করেছেন বঙ্গবন্ধু। তখন প্রশাসন ছিল না, প্রতিরক্ষা বাহিনী ও পুলিশ বাহিনী ছিল না। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে দেশকে বিশ্ব দরবারে স্বাধীন দেশ হিসেবে দাঁড় করিয়েছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীন বাংলাদেশকে আবারও পরাধীন করতে চেয়েছিল পকিস্তানি দোসররা। বঙ্গবন্ধুর খুনের মাস্টার মাইন্ড জিয়াউর রহমান। জিয়া খুনের সাথে জড়িত বলেই ইন্ডেমনিটি অধ্যাদেশ জারি করেছেন। জিয়াউর রহমান জামায়াতকে পৃষ্ঠপোষকতা দিয়ে ছিলেন, আর উনার স্ত্রী খালেদা জিয়া মুক্তিযুদ্ধ বিরোধীদের মন্ত্রী বানিয়ে গাড়িতে জাতীয় পতাকা তুলে দেন।

শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ সময় সরকারের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, আজ আওয়ামী লীগের নেতৃত্বের কারণেই দেশের মানুষ না খেয়ে থাকে না। দেশের মানুষের মাথাপিছু আয়সহ সকল কিছুই বেড়েছে।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক ওচমান গণি পাটওয়ারী, প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রব ভূঁইয়া, সাবেক মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সাবেক সদস্য অ্যাডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পারভেজ করিম বাবু।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নতুন বাজার পাটোয়ারী বাড়ী জামে মসজিদের খতিব মাওলানা ওলিউর রহমান।