ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

পরিবহন চাঁদাবাজ চক্রের ১১ সদস্য গ্রেফতার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২১  

কুমিল্লায় পরিবহন চাঁদাবাজ চক্রের ১১ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। এ সময় চাঁদা আদায়ের রশিদ ও নগদ ১৯ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়।

সোমবার (১৯ জুলাই) দুপুরে পৃথক তিনটি অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। এদিন বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, সোমবার দুপুরে জেলার সদর দক্ষিণ থানার জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে পরিবহনের চাঁদাবাজ চক্রের ছয়জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, সদর দক্ষিণ থানার শাকতলা গ্রামের রুকন মিয়ার ছেলে স্বপন মিয়া, একই গ্রামের মৃত ওহিদ মিয়ার ছেলে মো.আকাশ, চাঁদপুরের কচুয়া থানার আসাদপুর গ্রামের কামাল হোসেনের ছেলে জিহান হোসেন, নারায়ণগঞ্জের রুপগঞ্জ থানার নোয়াপাড়া গ্রামের মৃত মেহের আলীর ছেলে আব্দুল আলী, কুমিল্লা জেলার কোতয়ালি থানার গোবিন্দপুর গ্রামের পরদেশ আহম্মেদ ভুঁইয়ার ছেলে তৌফিকুর রহমান মারুফ ওরফে আবির ও সদর দক্ষিণ থানার নিশ্চিন্তপুর বাগমারা গ্রামের মোবারকের ছেলে আলমগীর হোসেন। এ সময়ে তাদের কাছ থেকে চাঁদা আদায়ের ৬টি ভুয়া রশিদ বইসহ নগদ ৬ হাজার ৫৯০ টাকা উদ্ধার করা হয়।

এদিকে, একই সময়ে কুমিল্লা কোতয়ালি থানার শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে ওই চক্রের আরও দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, শাসনগাছা মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে মো.রুবেল ও একই গ্রামের শাহ আলমের ছেলে মোহাম্মদ রনি। তাদের কাছ থেকে চাঁদা আদায়ের ২টি রশিদ বইসহ নগদ ৪ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া জেলার বুড়িচং থানার ভরসার বাজার এলাকায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে চক্রের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, বুড়িচং থানার ভবানীপুর গ্রামের মৃত আব্দুল জুলহাস মিয়ার ছেলে অহিদ মিয়া, ইছাপুর গ্রামের মৃত হাজী আসমত আলীর ছেলে আলমগীর হোসেন ও একই গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে আমির হোসেন। তাদের কাছ থেকে চাঁদা আদায়ের তিনটি ভুয়া রশিদ বইসহ নগদ ৮ হাজার ২৬০ টাকা উদ্ধার করা হয়েছে।

মেজর তালুকদার নাজমুছ সাকিব আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, তারা দীর্ঘদিন যাবত পরিবহন চালকদের ভয়ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল।