ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

নারী থেকে পুরুষ হয়েছেন, বিয়েও করেছেন সেলিম রেজা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

নারী থেকে পুরুষ হয়ে ১৫ বছর পর ফিরে এসেছেন মাদারীপুরের শিবচরের সেরেলা আক্তার হেনা। এখন তার নাম সেলিম রেজা। তাকে ঘিরে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য। একনজর দেখতে সেলিম রেজার বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা।

সেলিম রেজা শিবচর উপজেলার নিলখী ইউপির চরকামার কান্দি গ্রামের সেকান্দার খানের ছেলে। তার দাবি, কোনো সার্জারি করেননি। হরমোনজনিত কারণেই পুরুষে রূপান্তরিত হয়েছেন তিনি।

স্থানীয়রা জানায়, ১৫ বছর আগে সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা পড়াশোনা করতে ঢাকায় চলে যান। তখন তিনি নারী ছিলেন। নারীদের মতোই তার লম্বা চুল, আচরণ-ওঠাবসা ছিল। কয়েক বছর ধরে হরমোনজনিত কারণে তার আচরণ পুরুষের মতো হতে শুরু করে। ধীরে ধীরে তিনি পুরুষ হয়ে যান। একপর্যায়ে সম্পূর্ণ পুরুষের মতোই তার দৈনন্দিন চলাফেরা শুরু হয়।

 

নিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনা

নিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনা

আরো জানা যায়, তিনি নাকি বিয়েও করেছেন। স্ত্রীকে নিয়েই গ্রামের বাড়িতে আসেন গত সপ্তাহে। এ খবর শুনে এলাকার মানুষ তাকে দেখতে ছুটে আসে তার বাড়িতে।

সেলিম রেজার দাদি আসমা বেগম বলেন, সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা আমার চোখের সামনেই বড় হয়েছে। তখন দেখেছি ও সম্পূর্ণ মেয়ে। ও ঢাকায় যাওয়ার পর আমিও ওর সঙ্গে ছিলাম। তখন ও মেয়েদের মতো জামাকাপড় পরতো। কয়েক বছর আগে শুনতে পাই হেনা নাকি পুরুষ হয়ে গেছে। গত সপ্তাহে বাড়ি আসার পর আমরা তো প্রথমে চিনতেই পারিনি।

সত্যতা স্বীকার করলেন সেলিম রেজা নিজেও। তিনি বলেন, সত্যি বলতে কি আমি মেয়েই ছিলাম। আমার আচরণ, কথাবার্তা সম্পূর্ণ মেয়েদের মতো ছিল। তবে আমার হরমোনজনিত একটা রোগ ছিল। যেটা আমি ছোট বেলা থেকেই টের পেয়েছি। দেখতে মেয়েদের মতো হলেও মেয়েদের মতো অনুভূতি হতো না। আস্তে আস্তে এই রোগ বাড়তে থাকে। এক পর্যায়ে আমার শারীরিক গঠন ও আচরণ সম্পূর্ণ পুরুষের মতো হয়ে যায়।