ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

সদরঘাটে প্রবেশে গুনতে হবে ১০ টাকা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

রাজধানী ঢাকার সদরঘাট টার্মিনালসহ দেশের নদীবন্দরগুলোতে প্রবেশ মূল্য পাঁচ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করা হয়েছে। আজ মঙ্গলবার থেকে এ বর্ধিত ফি কার্যকর হবে। এছাড়া দেশের সকল নদীবন্দর এবং ফেরিঘাটগুলোর বিভিন্ন ফিও বাড়ানো হয়েছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর মোহাম্মদ মাহাবুব-উল ইসলাম গণ্যমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশের যেসব নদীবন্দর ও ফেরিঘাটের ইজারা দিতে টেন্ডার ডাকা হয়নি, সেখানে বিভিন্ন ধরনের চার্জ বাড়ছে আজ থেকে। কিন্তু, যেসব নদীবন্দর ও ফেরিঘাটের টেন্ডার ডাকা হয়েছে, সেখানে পূর্ব নির্ধারিত হারেই ফি আদায় করা হবে। তবে আগামী বছর থেকে সেখানে পুননির্ধারিত ফি কার্যকর হবে।বিআইডব্লিউটিএ চেয়ারম্যান আরো জানিয়েছেন, লঞ্চঘাটে যাত্রী প্রবেশ ফি ছাড়াও ১৮টির মতো খাতে শুল্ক হার বাড়বে।

জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরিঘাটে গাড়ি প্রবেশেও বাড়তি ফি দিতে হবে।মঙ্গলবার থেকে দেশের সবচেয়ে বৃহত্তম নদীবন্দর সদরঘাটসহ, নারায়ণগঞ্জ, নরসিংদী, খুলনা, চাঁদপুর, ভোলা, পটুয়াখালী, বরগুনা ও বরিশালের টার্মিনাল ভবনে প্রবেশ ফি পাঁচ টাকার পরিবর্তে ১০ টাকা আদায় করা হবে।

এছাড়া যেসব টার্মিনালে ভবন নেই বা আধাপাকা টিনশেড আছে, যেমন; দৌলতদিয়া, আরিচা, টঙ্গী, আশুগঞ্জ, শিমুলিয়া, ভৈরববাজার,নগরবাড়ী, চর জানাজাত, কক্সবাজার, মেঘনাঘাটসহ অন্যান্য ঘাটের ফি চার টাকা থেকে বাড়িয়ে পাঁচ টাকা করা হয়েছে। আর ওয়েসাইড লঞ্চ স্টেশন, টার্মিনাল বা জেটিতে প্রবেশের ক্ষেত্রে তিন টাকা থেকে বাড়িয়ে পাঁচ টাকা করা হয়েছে।