ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

অনেক বঞ্চনা, অবহেলা আর অনেকের টিপ্পনীকে পাশ কাটিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা। ফাইনালে প্রতিপক্ষ নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করে নারী ফুটবল দল। এরপর সোমবার রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠে নারী ফুটবল দলকে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে সংবর্ধনা দেওয়ার।

এই আলোচনার মধ্যেই বিজয়ীদের ঘরে ফেরাটা রাঙাতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। একইসঙ্গে বাসের গায়েও স্টিকার লাগানো হবে বলে জানা গেছে।

আক্ষেপ নিয়ে নারী ফুটবল দলের খেলোয়াড় সানজিদা আখতার ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন, ‌‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’ গণমাধ্যমে প্রকাশের পরই সানজিদার সেই ফেসবুক স্ট্যাটাস মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

নারী দল সাহসিকতা আর দৃঢ় প্রত্যয়ের খেলায় শুধু কাপ জেতেনি, জিতে নিয়েছে দেশের মানুষের ভালবাসা। আর তাই আলোচনার ঝড়ের মধ্যেই বিজয়ীদের ঘরে ফেরাটা রাঙানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিআরটিসি। ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সংস্থাটি।

এ ব্যাপারে বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, নারী ফুটবল দলকে সংবর্ধনা দিতে বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে। একইসঙ্গে আসনগুলো সরিয়ে ফেলারও কাজ চলছে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসার পরই আমাদের মতিঝিল ডিপোতে এ কাজ শুরু করেছি। আর (মঙ্গলবার) রাতের মধ্যেই বাসটি প্রস্তুত হয়ে যাবে।