ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১  

টি-২০ বিশ্বকাপে প্রথম ফিফটির দেখা পেয়েছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। গতকাল শ্রীলংকার বিপক্ষে যদিও ম্যাচটি যেতেনেই বাংলাদেশ তবে মুশফিক দুর্দান্ত ইনিংস খেলেছেন। এরপর সমালোচনারও জবাব দিয়েছেন তিনি। নিজে ‘পোলার্ড বা রাসেল’ নয় বলেও নিজের জায়গা পরিস্কার করেছেন।

শ্রীলংকার বিপক্ষে ম্যাচ হারার পর মুশফিক বলেন, টি-২০ ক্রিকেট এমন, এখানে ধারাবাহিকভাবে রান করাটা বেশ কঠিন। কখনো তিন, চার কিংবা পাঁচে খেলতে হয়। আবার দলের প্রয়োজনে কখনো সাত বা আটেও নামতে হয়। দেখা যায় কখনো পঞ্চম ওভারে, কখনো ১৭তম ওভারে ক্রিজে যাচ্ছি। আমি তো পোলার্ড-রাসেলের মতো নই যে গিয়ে ধুমধাম কয়েকটা বল মেরে দিব। ২, ৪, ৬ বলেই রান করে ফেলব।
সমালোচনাকে শক্তি মনে করেন মুশফিকুর রহিম।

মুশফিক পোলার্ড-রাসেল না হলেও বেশ অভিজ্ঞ একজন ব্যাটসম্যান। তবে টি-২০ তার বাজে ফর্মের কারণ তিনি মনে করেন শক্তিমত্তার অভাব। কিন্তু ব্যাট হাতে অল্প রান করলেও দলের জন্য সবসময় অবদান রাখতে চান টাইগার এই ব্যাটসম্যান।

তিনি বলেন, আমার কিছু সময় লাগে। কিছু শক্তি ও দুর্বলতা আছে। নিজের উন্নতি করার চেষ্টা করছি। অনেক সময় অনেক দিক থেকে শুনে মনে হচ্ছে, শেষ চার-পাঁচ বছর ধরে আমি রান করি না। এই জিনিসটা আমাকে বেশি অনুপ্রাণিত করেছে, যেটা আমি মনে করি। দলের জন্য অবদান রেখে যেতে চাই সেটা হতে পারে ১০, ৮০ কিংবা ১০০ রান করে।

গেল দুই বছরে ১২ টি-২০ ম্যাচে সর্বসাকুল্যে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১০৯ রান, ব্যাট করে করেছেন ৯.০৮ গড়ে! সবশেষ ফিফটি করেছেন দুই বছর আগে ভারত সফরে।

সবশেষ দুই ফিফটির মাঝে ১১ ইনিংসে তিনটি শূন্যসহ সাতবার যেতে পারেননি দুই অঙ্কে। সবশেষ ২৮ ইনিংসে তার ফিফটি কেবল দুটি। কিন্তু এসব মানতে কিছুটা নারাজ টাইগার ক্রিকেটের অন্যতম এই সদস্য।