ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বিপদে আছি, বলছেন মোস্তাফিজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ রোগ। মহামরিতে রূপ নেওয়া এই রোগে আতঙ্কিত বাংলাদেশের ক্রিকেটাররাও।

ঢাকা প্রিমিয়ার লিগ আপাতত এক রাউন্ড স্থগিত। করোনা ভাইরাসের এই আতঙ্কে লিগ আদৌ শুরু হয় কিনা, সেটি নিয়ে আছে সংশয়। তবুও দু-একজন ক্রিকেটারের আনাগোনা দেখা যাচ্ছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। কেউ আসছেন ফিটনেস নিয়ে কাজ করতে, কেউ একাডেমিতে আসছেন ব্যক্তিগত কাজে। মোস্তাফিজুর রহমানও এসেছেন। সাংবাদিকদের কাছে তিনি বারবার জানতে চাইছেন প্রিমিয়ার লিগ চালু হবে নাকি স্থগিতই থাকবে।

যদি স্থগিতই থাকে, তাহলে কী করণীয়? মোস্তাফিজ জানালেন, তিনি আপাতত বাড়ি চলে যাবেন। বাড়ি গেলেও করোনা-আতঙ্কে থেকে কি মুক্তি মিলছে? অসহায় কণ্ঠে বাঁহাতি পেসার বলছেন, ‘কিছু করার নেই। সবাই বিপদে আছি।’ করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে ছড়িয়ে পড়ছে, তাতে আতঙ্কিত বাংলাদেশ দলের আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজও, ‘জীবনে এমনটা দেখিনি যে পৃথিবীর সব বন্ধ হয়ে যাচ্ছে। সারা বিশ্বের মানুষ এখন আতঙ্কগ্রস্ত। ভীষণ অস্বস্তিকর। জীবন-মৃত্যুর ব্যাপার। আগে বাঁচতে হবে তারপর না হয় খেলা। সরকার কিংবা বিসিবি যে সিদ্ধান্ত দেবে সেটি সবার ভালোর কথা ভেবেই দেবে।’

আপাতত এক রাউন্ডের জন্য ঢাকা প্রিমিয়ার লিগ স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রিমিয়ার লিগের ব্যাপারে আজ সিদ্ধান্ত হতে পারে বলে জানা গিয়েছিল। তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী দুপুরে জানিয়েছেন, আজ নয়; কাল ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানিয়ে দেবেন। সরকারের নির্দেশনা আছে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের খেলা বন্ধ থাকবে। সরকারের নির্দেশনার বাইরে বিসিবির যাওয়ার সম্ভাবনা ক্ষীণ।