ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

নিরাপত্তা ও শান্তি লাভে বিশ্বনবীর (সা.) ছোট্ট দোয়া

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

যে কোনো বিপদাপদে নিরাপত্তা ও শান্তি লাভে বিশ্বনবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শেখানো দোয়াটি পড়া খুবই জরুরি। যে দোয়াটি তিনি তাঁর চাচা হজরত আব্বাস ইবনে মুত্তালিব রাদিয়াল্লাহু আনহুকে পড়তে বলেছিলন।
রাসূলুল্লাহ (সা.) এর চাচা হজরত আব্বাস ইবনে আব্দুল মুত্তালিব রাদিয়াল্লাহু আনহু একবার প্রিয় নবী (সা.)-কে বললেন, হে আল্লাহর রাসূল! আমাকে এমন কিছু শিখিয়ে দিন, যা আমি আল্লাহর কাছে প্রার্থনা করতে পারি। তখন তিনি আল্লাহর কাছে নিরাপত্তা ও শান্তি লাভের এ দোয়াটি পড়তে বলেন।

দোয়াটি হলো-

اَللَّهمَّ اِنِّيْ اَسْاَلكَ الْعَافِيَةَ فِي الدُّنْيَا وَالآخِرَةِ
উচ্চারণ : ‘আল্লাহুম্মা ইন্নি আস্‌আলুকাল আ-ফিয়াতা ফিদ-দুন্‌ইয়া ওয়াল আখিরাহ।' (তিরমিজি)।

অর্থ : ‘হে আল্লাহ! নিশ্চয় আমি আপনার কাছে দুনিয়া এবং পরকালের সার্বিক নিরাপত্তা ও প্রশান্তি প্রার্থনা করছি।’

সুতরাং বর্তমানের এ ভয়াবহ পরিস্থিতিতে সব সময় নিরাপত্তা লাভে বিশ্বনবীর শেখানো ছোট্ট এ দোয়াটি পড়া যেতে পারে।

আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহকে মহামারিসহ বিভিন্ন ধরনের বিপদাপদে রাসূল (সা.) এর শেখানো ছোট্ট এ দোয়াটি পড়ার তাওফিক দান করুন। আমিন।