ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পদ ধরে রাখতে তোষামোদি করছেন মির্জা ফখরুল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন উচ্চ শিক্ষিত মানুষ হলেও সম্প্রতি তিনি বিভিন্ন সভা-সমাবেশে উদ্ভট কথা বলেছেন। বিএনপির একাধিক নেতারাই বলছেন- দলের ‘মহাসচিব’ পদটি ধরে রাখার জন্যেই অশিক্ষিতের মতো আচরণ করছেন তিনি।

বিএনপির একজন সিনিয়র নেতা জানায়, মির্জা ফখরুল একজন জ্ঞানী ও বুদ্ধিমান মানুষ হয়েও শীর্ষ নেতাদের নিয়ে যেভাবে মিথ্যা তোষামোদি করছেন তা অত্যন্ত দুঃখজনক। তাকে মানায় না। তার নির্বুদ্ধিতার বড় পরিচয় দিয়েছেন তিনি তারেক রহমানকে শিশু মুক্তিযোদ্ধা বলে। শুধু তাই না, তিনি খালেদাপুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোকেও মুক্তিযোদ্ধা বলেছেন।

এদিকে রাজনীতিবিদরা তার এমন বক্তব্যকে বিএনপিতে টিকে থাকার সংগ্রাম হিসেবে দেখছেন। কারণ বিএনপির মতো রাজনৈতিক দলে টিকে থাকতে হলে দলের শীর্ষ নেতাদের তোষামোদি করতে হয়। তাই তিনি বক্তব্যের মধ্যে দিয়ে খালেদা জিয়াকেও মুক্তিযোদ্ধা বানিয়ে ফেলেছেন।

এছাড়াও মির্জা ফখরুলের অনেক কর্মকাণ্ড প্রমাণ করেছে তিনি তার শিক্ষা-দীক্ষা এবং নীতিবোধ গুলিয়ে খেয়েছেন। তিনি সাদাকে সাদা আর কালোকে কালো বলতে ভুলে গেছেন। 

বর্তমান সরকারের সবকিছুই তার কাছে কালো বলে মনে হয়। সব কিছুতেই তার এক ধরনের নেতিবাচক মনোভাব রয়েছে। লক্ষ্য করলে দেখা যায় সম্প্রতি তিনি সব কিছুতেই ‘না’ বলছেন। সংলাপে যাবে না, নির্বাচনে যাবে না, এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও যাবে না।

এ বিষয়ে রাজনৈতিক সচেতনরা বলেন, বিএনপির রাজনীতিতে ভদ্রলোক খ্যাত মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন একজন পুরোদস্তর ‘অশিক্ষিত রাজনীতিক’। মহাসচিবের পথ ধরে রাখতে তিনি নিজের আত্মমর্যাদাকে বিক্রি করে দিয়েছেন। অন্তঃসারশূন্য এই নেতা তাই খালেদা জিয়াকেও মুক্তিযোদ্ধা বলেন।