ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

যত সমস্যা তারেক রহমানের বললেন কাদের সিদ্দিকী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বের হয়ে আসা নেতা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবার তারেকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, তারেক রহমানের মতো দুর্নীতিবাজ নেতার রাজনীতি করা রাজনীতিবিদ হিসেবে লজ্জার।

বুধবার ৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত আলোচনা সভায় বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীরউত্তম) এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, খালেদা জিয়া জাতির একজন অন্যতম নেতা, কিন্তু তারেক রহমান নয়। গত নির্বাচনে ঐক্যফ্রন্ট তথা বিএনপির নেতৃত্ব তারেক রহমানের হাতে চলে যাওয়ায় রাজনীতিতে এক ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল। তারেক রহমানকে নেতা বানানোর জন্য আমি কখনো রাজনীতি করি নাই, জীবনেও করবো না।

এদিকে একই সভায় তিনি কামাল হোসেনের গুণগানও করেছেন। তিনি বলেছেন, আমরা ঐক্যফ্রন্ট থেকে নিজেদের প্রত্যাহার করেছি, কিন্তু ড. কামাল হোসেনের ভালোবাসা থেকে নিজেকে প্রত্যাহার করি নাই।

তিনি বলেন, আমরা কোনো মতেই বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গড়তে কাজ করি নাই। আমরা ঐক্যফ্রন্ট করেছিলাম ড. কামাল হোসেনের নেতৃত্বে। কিন্তু যেকোনো ভাবেই হোক নির্বাচনে মনোনয়ন দেওয়ার সময় থেকেই দেখা গেল, জাতীয় ঐক্যফ্রন্টের মূল নেতৃত্ব বিএনপির হাতে চলে গেছে। বিএনপি যেখানে যাবে সেখানে অধঃপতন নেমে আসবে।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে কাদের সিদ্দিকী বলেন, বিএনপির মধ্যে যদি এমন দ্বন্দ্ব থাকে তাহলে বিএনপি রাজনীতি করতে পারবে না। তাদের রাজনীতি করা উচিৎও না। যত সমস্যা তারেক রহমানের। তিনি কী এমন নেতা হয়েছেন যে জাতির পিতাকে অস্বীকার করে বিএনপিকে টিকিয়ে রাখবেন- আমি বুঝি না। বিএনপি একটি মাত্র দল বাংলাদেশে এ সত্য কথা নয়। বিএনপিকে জিইয়ে রেখেছে আওয়ামী লীগ।

তিনি এও বলেন, তারেক রহমানের বোঝা উচিৎ- তিনি রাজনীতিবিদ নন। তিনি কেবল একজন রাজনীতিবিদের সন্তান মাত্র। ফলে তার রাজনীতিটা শেখা উচিৎ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান প্রমুখ।