ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ কাউকে ফেলে দেয় না, বুকে জড়িয়ে ধরে: ফারুক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

চলচ্চিত্রের মিঞা ভাই খ্যাত নায়ক ও ঢাকা ১৭ আসনের এমপি আকবর হোসেন পাঠান ফারুক বলেছেন, আওয়ামী লীগ কাউকে ফেলে দেয় না, বুকে জড়িয়ে ধরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কতটুকু ভালোবাসেন সেটা ধারণাও করতে পারবেন না। তিনি চলচ্চিত্রের জন্য কিছু একটা করতে চান। আমরাই কিছু চাইতে পারি না।
বুধবার দুপুরে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ফারুক বলেন, আমরা মানুষের কথা ভাবি, এ দেশের কথা ভাবি, এই ইন্ডাস্ট্রির কথা ভাবি। যখন চলচ্চিত্র বানানো হয়, তখনো দেশের মানুষের কথা রাখার চেষ্টা করি। কিন্তু ইদানিং সেই চেষ্টা কোথায় যেন হারিয়ে যাচ্ছে।

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে তিনি বলেন, আজকে আবারো বলতে চাই ইলিয়াস কাঞ্চন একটি সুষ্ঠু নির্বাচন করে দেখিয়েছে। সেই জন্য কাঞ্চনের টিমকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাই। এবারের নির্বাচনের পরিবেশ দেখে অনেক ভালো লেগেছে। এবার শিল্পী সমিতির নির্বাচনে সবচেয়ে আলোচিত ছিল চিত্র নায়িকা মৌসুমী। সে একাই শেষ পর্যন্ত সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর জন্য মৌসুমীকেও ধন্যবাদ জানাই।

ঢাকা ১৭ আসনের এই এমপি বলেন, এই বিএফডিসি বঙ্গবন্ধুর সৃষ্টি। সেখানে আমরা অনেক কাজ করেছি, জনপ্রিয়তাও পেয়েছি। এ প্রজন্মের অনেকেই সেই ইতিহাস জানে না। এটা জানা দরকার। এখানে অনেক ইতিহাসের সৃষ্টি হয়েছে। এখানে কে শিল্পী, কে প্রযোজক, কে সিনেমা হলের মালিক- সেটা দেখা হবে না। আমরা সবাই এক পরিবারের। সবাইকে একসঙ্গে সিনেমার উন্নয়নে কাজ করতে হবে। তাহলেই সিনেমার সেই সোনালী দিন ফিরে আসবে।

ফারুক বলেন, জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন আগে চলচ্চিত্রের হাল ধরো। প্রধানমন্ত্রী চান সিনেমার সুদিন ফিরে আসুক। ভালো ভালো চলচ্চিত্র নির্মাণ হোক। কিন্তু আমার অবাক লাগে যেখানেই যাই চলচ্চিত্রের মানুষ দেখি না।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী নিয়ে ফারুক বলেন, আমাকে কিছু শর্টফিল্মের কাজ দেয়া হয়েছে। এখানেও আমাদের ইন্ডাস্ট্রির লোকেরা ঘুমিয়ে থাকে। তারা পত্রিকা পড়ে না। সরকারের কোথায় কোথায় কী কাজ আছে তারও খোঁজ রাখেন না। আমি বলি ওইখানে যান, আপনারা স্ক্রিপ্ট দেন। আপনারা গল্প নিয়ে ভাবেন। সিনেমা বানানোর কথা ভাবেন।

নতুন কমিটির প্রতি আহ্বান জানিয়ে ফারুক বলেন, শিল্পীরা পুরো ইন্ডাস্ট্রিকে ভালোবাসবেন, একসঙ্গে চলবেন। আপনারা যদি আমার সঙ্গে থাকেন তাহলেই দাবিগুলোর জন্য জোর দিতে পারবো।

শিল্পী সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠানে নব-নির্বাচিতরাও ছাড়া উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার ইলিয়ান কাঞ্চন, নির্বাচনের আপিল বিভাগের দুই সদস্য খোরশেদ আলম খসরু ও শামসুল হক, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, নৃত্য পরিচালক মাসুম বাবুল, সোহানুর রহমান সোহান প্রমুখ।