ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

৩০০ টাকার ডেঙ্গু পরীক্ষা ১ হাজার, ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০২৩  

নোয়াখালীর সদর উপজেলায় ৩০০ টাকার ডেঙ্গু পরীক্ষা ১০০০ টাকা নেওয়ায় পল্লী ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে লাইসেন্স ব্যতীত ব্যবসা পরিচালনা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, ডাক্তার ব্যতীত প্যাথলজিক্যাল টেস্ট পরিচালনা করায় জনসেবা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

রোববার (১ অক্টোবর) দুপুরে উপজেলার কালাদরাপ ইউনিয়নের করমুল্লা বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়জীদ বিন আকন্দ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারের নির্ধারিত ফি থেকেও বেশি ফি আদায় করার অভিযোগ পেয়ে অভিযানে যান ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অতিরিক্ত ফি আদায়সহ লাইসেন্স ব্যতীত ব্যবসা পরিচালনা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, ডাক্তার ব্যতীত প্যাথলজিকাল টেস্ট পরিচালনার
সত্যতা পান সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়জীদ বিন আকন্দ। তাৎক্ষণিক জনসেবা ডায়াগনস্টিক সেন্টার নামে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়। একই অভিযোগে পল্লী ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করা হয়। 

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়জীদ বিন আকন্দ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, প্রতিষ্ঠান দুটি চিকিৎসা সেবার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। কোনো লাইসেন্স নাই, চিকিৎসক নাই, ইচ্ছামতো রোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আমরা পল্লী ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ এবং জনসেবা ডায়াগনস্টিক সেন্টার নামে আরেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি সিলগালা করে দিয়েছি। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানে নোয়াখালী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবীন ও আনসার সদস্যরা সহযোগিতা  করেন।