ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

মসজিদের ছাদে ডাল কাটতে গিয়ে প্রাণ গেল দুই শিশুর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩  

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মসজিদের ছাদে ডাল কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

 

নিহত দুই শিশু হলেন- সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের মোহাম্মদ ফারুক হোসেনের ছেলে মো. জিসান (১০) ও আবু তাহেরের ছেলে রাহাত হোসেন (১২)। জিসান চরবাটা হাজীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। আর রাহাত চরবাটা ইসমাইলীয় দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র। তারা সম্পর্কে মামা-ভাগনে। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে মো. সাগর (১২) নামের অপর এক শিশু।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাজীপুর গ্রামের স্থানীয় জামে মসজিদের ছাদের ওপর দিয়ে পল্লি বিদ্যুতের লাইন গেছে। সকাল সাতটার দিকে মসজিদের ইমাম আবু তাহের মক্তবে আসা তিন শিশুকে ছাদের ওপরে পড়া গাছের ছোট ডাল কেটে দেওয়ার জন্য বলেন। ওই তিন শিশু মসজিদের ছাদের ওপর উঠে ডাল কাটার সময় জিসান বিদ্যুৎস্পৃষ্ট হয়। তখন রাহাত তাকে বাঁচাতে গিয়ে সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়। একইসঙ্গে থাকা অপর শিশু সাগর দুজনকে কাঁপতে দেখে দৌড়ে পাশের গাছ বেয়ে নিচে নেমে মসজিদের ইমামকে ঘটনা জানায়। তখন ইমাম আবু তাহের বিদ্যুৎ কার্যালয়ে ফোন দিয়ে বিদ্যুৎ লাইন বন্ধ করান। 

প্রত্যক্ষদর্শী মো. সোহেল ঢাকা পোস্টকে বলেন, ডাল কাটার সময় জিসানকে হঠাৎ কাঁপতে দেখে রাহাত তাকে ধরতে যায়। পরে দুজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়। এরপর সঙ্গে থাকা সাগর মসজিদের পাশের গাছ বেয়ে নিচে নেমে যায়। 

চরজব্বর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় পরিবারের আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।