ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

অসুস্থ পথচারীকে উদ্ধারের পর চিকিৎসার দায়িত্ব নিলেন কাদের মির্জা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

প্রচণ্ড শারীরিক দুর্বলতা ও অসুস্থতা নিয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট বড় মসজিদের পাশে পড়েছিলেন এক পথচারী। বাজার পরিদর্শনে বের হয়ে দেখতে পেয়ে উদ্ধার করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ওই পথচারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান তিনি এবং চিকিৎসার সব দায়িত্ব গ্রহণ করেন।

জানা যায়, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার পাইকপাড়া গ্রামের মো. মামুন (২৬) কাজের সন্ধানে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আসেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) ভোর থেকে অজ্ঞান হয়ে বসুরহাট বড় মসজিদের সামনে পড়ে ছিলেন তিনি। বাজার পরিদর্শনে বের হয়ে বেলা ১১টার দিকে ওই পথচারীকে দেখতে পেয়ে দ্রুত হাসপাতালে ভর্তি করেন কাদের মির্জা।

কাদের মির্জা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিদিনের মতো আজও সকালে বসুরহাট বাজার পরিদর্শনে বের হই। বড় মসজিদ সংলগ্ন আল্লাহর-৯৯ নাম মিনারের পাশে একটি অপরিচিত লোক প্রায় মৃত্যুশয্যায় পড়ে থাকতে দেখি। তৎক্ষণাৎ কালক্ষেপণ না করেই তাকে চিকিৎসার জন্য নিয়ে যাই। প্রাথমিক চিকিৎসা দিয়ে তার চিকিৎসার দায়িত্ব নিই। ডাক্তার বলেছে তার শরীরে রক্তের পয়েন্ট ৩.৫। জরুরি বি নেগেটিভ রক্তের প্রয়োজন। আমি অনেক খোঁজাখুঁজির পর দুই ব্যাগ রক্তের ব্যবস্থা করে দিয়েছি।

তিনি আরও বলেন, অত্যন্ত মর্মাহত হয়েছি, সে ভোর থেকেই প্রায় মৃত্যুশয্যায় পড়েছিল কিন্তু একটি মানুষও সাহায্যের জন্য এগিয়ে আসেনি। উল্টো তার সঙ্গে থাকা টাকাপয়সা ও মোবাইল ফোন হাতিয়ে নিয়ে গেছে। মানুষ মানুষের জন্য কিন্তু বর্তমানে মানুষের মানবিকতার এমন অবক্ষয়ে আমরা সত্যিই হতাশ। আমি তার সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নিয়েছি তিনি সুস্থ হলে নিজ গ্রামে ফেরত যাবেন। যদি কেউ তার পরিবারের সন্ধান জানেন তাহলে আমার সঙ্গে যোগাযোগ করবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম ঢাকা পোস্টকে বলেন, মেয়র মহোদয় নিজে ওই পথচারীকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। আমরা তাকে স্যালাইন দিয়েছি এবং কিছু পরীক্ষা দিয়েছি। পরীক্ষার ফলাফল পাওয়া গেলে বিস্তারিত বলা যাবে। তবে ওই পথচারী এখন শঙ্কামুক্ত আছেন। আমরা তাকে পর্যবেক্ষণ করছি।