ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

হাতিয়ার জেলেপল্লী পরিদর্শনে জাতিসংঘের সহকারী মহাসচিব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩  

নোয়াখালীর হাতিয়ার জেলেপল্লী পরিদর্শন করেছেন জাতিসংঘের সহকারী মহাসচিব কান্নি উইগনারাজা। এ সময় তার সঙ্গে ছিলেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) ৯ সদস্যের প্রতিনিধি দল। তারা সেখানে এক ঘণ্টা অবস্থান করে জেলেদের জীবনযাত্রার গল্প শুনেন।

রোববার বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে তারা উপজেলার বুড়িরচর ইউনিয়নের বিদ্যুৎ অফিস মাঠে পৌঁছান।

এ সময় হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুব মোরশেদ লিটন, ইউএনও সুরাইয়া আক্তার লাকিসহ প্রশাসনের কর্মকর্তারা ফুল দিয়ে প্রতিনিধি দলকে স্বাগত জানান।

প্রতিনিধি দলটি হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের সেলিম বাজার বেড়িবাঁধ এলাকায় বিভিন্ন জেলে পরিবারের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা নিয়ে কথা বলেন। পরে স্থানীয় বিদ্যুৎ অফিসের সভাকক্ষে উপজেলার সরকারি-বেসরকারি চাকরিজীবী, কৃষক, শ্রমিক, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় হাতিয়ার মানুষের জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে হেলিকপ্টারে করে ভাসানচরের উদ্দেশ্যে রওয়া দেন।

প্রতিনিধি দলে ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নাফিউল হাসান, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমান, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার, ইউএনডিপির প্রতিনিধি কীর্তিজাই পাহাড়ী, কেইটা সুগিমোতো প্রমুখ।