ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

যারা যুদ্ধাপরাধীর মৃত্যুতে শোকাহত তারাও যুদ্ধাপরাধী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩  

যারা যুদ্ধাপরাধীর মৃত্যুতে শোকাহত তারাও যুদ্ধাপরাধী বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে বসুরহাট আধুনিক হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

কাদের মির্জা বলেন, আমরা মুসলমান, তাই ধর্মের প্রতি আমাদেরও শ্রদ্ধা আছে। যাদের দাড়ি আছে, চুপি পরে তাদের আমরা সম্মান করি। দাড়ি রেখে, টুপি পরে যারা অনিয়ম করে তাদের মানুষ খারাপ বলে। এসব খারাপ বলা শুনতে মুসলমান হিসেবে আমাদেরও কষ্ট হয়। আমরা মেনে নিতে পারি না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনার সরকার। বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক চেতনার সরকার গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। কিন্তু দলের মধ্যে কেউ যদি সাম্প্রদায়িক চেতনা নিয়ে কাজ করে তারা আসলে আমাদের দলের না। যারা যুদ্ধাপরাধীর মৃত্যুতে শোকাহত তারাও যুদ্ধাপরাধী। আমার কাছে তালিকা আছে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

কোম্পানীগঞ্জে আধুনিক হাসপাতাল নেই উল্লেখ করে কাদের মির্জা বলেন, কোম্পানীগঞ্জে অনেক হাসপাতাল ক্লিনিক আছে কিন্তু আধুনিক মানের কোনো হাসপাতাল ক্লিনিক নেই। কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী আসলে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ডাক্তার দ্রুত তাকে নোয়াখালী সদর হাসপাতালে রেফার্ড করে। সেই দৃষ্টিকোণ থেকে আমি বসুরহাট আধুনিক হাসপাতালে সংশ্লিষ্ট সবাইকে বলেছিলাম একটি আধুনিক মানের হাসপাতাল করার জন্য। যাতে মানুষকে আর মাইজদী ফেনী যেতে না হয়।

এলাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা কোনো বিশৃঙ্খলা করবেন না। হাসপাতালের ভাঙচুর করবেন না। কোনো ডাক্তার যদি কোনো অনিয়ম করে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমি আছি  এবং সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করবেন। হাসপাতাল ক্লিনিকে অনেক সময় অনিয়ম হয়, সেই অনিয়মের বিরুদ্ধে আমি সব সময়ই সোচ্চার থাকবো। 

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেলিম, শিশু বিশেষজ্ঞ ডা. শওকত আল ইমরান ইমরোজ, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী নবনির্মিত আধুনিক হাসপাতালের চেয়ারম্যান অরবিন্দ ভৌমিক প্রমুখ বক্তব্য দেন। 

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা হাসপাতাল অ্যান্ড ক্লিনিক মালিক সমিতির সভাপতি হাজী আব্দুল কুদ্দুস, বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র নূর হোসেন ফরহাদ কোম্পানীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা বেগম শিপা, নারী কাউন্সিলর এবং বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার হ্যাপি, বসুরহাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন নিজাম সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিমুদ্দিন নিকন প্রমুখ উপস্থিত ছিলেন।