ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

লাইসেন্স ছাড়া পশুখাদ্য উৎপাদন করায় জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩  

নোয়াখালীর কবিরহাটে লাইসেন্স ছাড়া পশুখাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের অপরাধে রাফী (৪০) নামের এক ব্যক্তিকে ৪০ হাজার জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) দুপুরে উপজেলার ধানশালিক ইউনিয়নে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হোসেন উপস্থিত ছিলেন।

দণ্ডিত রাফি পার্শ্ববর্তী কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের বাসিন্দা। তিনি কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নে রাজিয়া অ্যাগ্রো লিজ নিয়ে যমুনা ফিডস নামক লাইসেন্সবিহীন দোকান ও ফিডস কারখানার নামে লাইসেন্স ছাড়া পশুখাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ করে আসছিলেন।

কবিরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ঢাকা পোস্টকে বলেন, অনুমোদন ছাড়া পশুখাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ আইনগত দণ্ডনীয় অপরাধ। এসব খাদ্য তিনি তার খামারের ব্রয়লার মুরগিকে খাওয়াচ্ছেন। এসব মুরগি মানুষ কিনে খাচ্ছে। এতে করে মানুষ নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।