ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় নৌ-বাহিনী কর্তৃক নির্মিত ব্যারাক হাউজ হস্তান্তর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩  

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এ স্লোগানকে সামনে রেখে নোয়াখালী হাতিয়ায় অসহায় গৃহহীন মানুষের জন্য সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক নির্মিত ৬০টি ব্যারাক হাউজ উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌ-বাহিনী।

বুধবার (১১এপ্রিল) সকালে উপজেলার জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামে আনুষ্ঠানিক ভাবে এই আশ্রয়ানটি হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী কার্যলয়ের অধিনে ২০১৯ সাল থেকে বিরবিরি আশ্রায়ন নামে এই প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে নৌ-বাহিনী।
এসময় উপস্থিত ছিলেন চট্রগ্রাম নৌ-অঞ্চলের কমান্ডারের পক্ষে লে: কমান্ডার তৌহিদুল ইসলাম, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কায়সার খসরু, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবুবক্কর ছিদ্দিক ও ইউপি সদস্য মিরাজ উদ্দিন সহ শতাধিক ভূমিহীন পরিবারের লোকজন। পরে নবনির্মিত ৬০ ব্যারাকে ছাবি উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।

২০১৯ সাল থেকে প্রধানমন্ত্রী কার্যলয়ের অধিনে বিরবিরি আশ্রায়ন নামে এই প্রকল্পটি নৌ-বাহিনী বাস্তবায়ন করে আসছে। এতে ৫ ইউনিট বিশিষ্ট ৬০টি ব্যারাক তৈরি করা হয়। যাতে ৩০০ টি পরিবার বসবাস করতে পারবে। প্রতিটি পরিবারের জন্য একটি বেড রুম, একটি রান্নাঘর ও একটি বারান্ধা তৈরি করা হয়েছে। প্রকল্পে গভীর নলকূপ স্থাপনের পাশাপাশি আধুনিক শৌছাগাার তৈরি করা হয়েছে। সম্পূর্ণ সরকারী জায়গায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।