ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নোয়াখালীতে মানব পাচারকারী গ্রেপ্তার, ৪ নারী উদ্ধার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২  

প্রতারণার মাধ্যমে বিদেশে পাচারকালে সুনামগঞ্জের ৪ নারীকে নোয়াখালীতে উদ্ধার করেছে পুলিশ। এসময় আবু বক্কর ছিদ্দিক ওরফে সোহেল (২৪) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আবু বক্কর ছিদ্দিক নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মো. হারুনের ছেলে।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে কবিরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা যায়, অভাব-অনটনে থাকা সুনামগঞ্জ জেলার ৪ নারীকে আর্থিক সচ্ছলতা এনে দেওয়ার কথা বলে কৌশলে বাড়ি থেকে নিয়ে আসে একটি পাচার চক্র। গত শনিবার (১২ নভেম্বর) বিদেশে নেওয়ার কথা বলে ওই চার নারীকে প্রথমে বাড়ি থেকে ঢাকায় ও পরে সেখান থেকে পাসপোর্ট তৈরির জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি) করার কথা বলে বুধবার (১৬ নভেম্বর) নোয়াখালীর কোম্পানীগঞ্জে আনা হয়। এরপর পাচারকারী চক্রের হোতা ছিদ্দিকের বাড়িতে রেখে জাতীয় পরিচয়পত্র করার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করা হয়। পরবর্তীতে ৪ নারীকে পার্শ্ববর্তী কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভোটারের জন্য ছবি তুলতে নিয়ে গেলে স্থানীয় লোকজন তাদের নাম ঠিকানা জিজ্ঞেস করলে তারা তাদের স্থায়ী নাম ঠিকানা প্রকাশ করে। পরে স্থানীয়রা তাদের পাচার করার কৌশল বুঝতে পেরে পুলিশে খবর দেয়। 

ওসি মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ৪ নারীকে উদ্ধার করা হয়েছে। গতকাল রাতে ভুক্তভোগী মোছাম্মৎ ছামিরা আক্তার (২৪) বাদী হয়ে ছিদ্দিকসহ ৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করেন। এই চক্রের অন্যতম হোতা প্রধান আসামি আবু বক্কর ছিদ্দিক ওরফে সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ সকালে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।