ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

সমিতির অর্থ আত্মসাৎ, পাঁচজনের ৪৮ বছরের কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মে ২০২২  

নোয়াখালীর চাটখিলে সমিতির অর্থ আত্মসাৎ করায় পাঁচজনকে ৪৮ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের চার কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৭৮৪ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বিকেল পৌনে ৩টার দিকে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- পপুলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান সোনাইমুড়ী উপজেলার মাহুতলা গ্রামের আব্দুল হাইয়ের ছেলে আব্দুর রব হেলাল, সমিতির সহসভাপতি চাটখিল উপজেলার নোয়াপাড়া গ্রামের হাজী নুরুজ্জামানের ছেলে আমিন উল্যাহ, সমিতির সেক্রেটারি সোনাইমুড়ী উপজেলার কেগনারখিল গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে শফিউল আলম, তার স্ত্রী সমিতির সদস্য সুলতানা পারভিন ও সমিতির সদস্য চাটখিল উপজেলার নোয়াপাড়া গ্রামের আমিন উল্যার স্ত্রী উম্মে কুলসুম।

দুদক সূত্র জানায়, পপুলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে সমিতি খুলে গ্রাহকদের এক কোটি ৫৮ লাখ ৪৬৭ টাকা আত্মসাৎ করেন আব্দুর রব হেলাল গং। এ ঘটনায় ২০১৮ সালে পাঁচজনের বিরুদ্ধে চাটখিল থানায় একটি বিশেষ মামলা করেন দুদকের নোয়াখালী কার্যালয়ের বর্তমান সহকারী পরিচালক সুবেল আহমেদ। 

আদালতের পিপি আবুল কাশেম বলেন, রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন মামলার প্রধান আসামি। তবে বাকিরা পলাতক রয়েছেন। এ মামলায় প্রধান আসামি ১০ বছর সাজা খাটতে হবে। এছাড়া পলাতক আসামিদের গ্রেফতারের দিন থেকে সাত বছর সাজা খাটতে হবে।