ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

স্বর্ণদ্বীপে আটককৃত ৪৭ রোহিঙ্গাকে ভাসানচর ক্যাম্পে সোপর্দ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

নোয়াখালীর হাতিয়া উপজেলার স্বর্ণদ্বীপে আটককৃত ৪৭ রোহিঙ্গাকে উদ্ধার করে ভাসানচর ক্যাম্প অফিসে সোপর্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ ঘটনায় ভাসানরচর থানায় একটি জিডি করা হয়েছে।

আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ১০ জন পুরুষ, ১২ জন নারী ও ২৫ জন শিশু রয়েছে। তারা আব্দুল হামিদ (৩২), মহছেনা (২৮), জান্নাত আরা (১১), ইসমত আরা ( ৬), সাদিয়া আক্তার (৪), শওকত আরা (৯ মাস), সোনা আহাম্মদ (২৯), মো.ওসমান (৯), নুরু বেগম (৩০), সেনোয়ারা (২০), মিনু য়ারা (৩), সামছু আলম (৩৫), নজরুল ইসলাম (৩০), আয়েশা বেগম (২৯), আব্দুল্লাহ (৮), আব্দুর রহমান (৬), জান্নাতুল ফেরদৌস (৩),  শাহানা (১৭), মো.জাহিদ হোসেন (২৭), নুরু বেগম (২২), মো.হামিদ হোসেন (৯), মো.কামাল হোসেন (৮), আছমা বিবি (৪), রিশমা বিবি (৩), রুপবাহান (৬৩), আমির হোসেন (৩০), নবীন সোনা (২৮), সৈয়দ নুর (১০), পারভিন আক্তার (৭), তসমিন আরা (৫), জয়নাল (৩২), মরজিনা (৩০), পারভিন আক্তার (২০), ইমমান হোসেন মাহমুদ (১২), মো.নয়ন (১৩), আছমা (৭), তাসকিন (২), রহমত উল্যা (৩৫), রুজিনা (২৫), মো.আলী (১৯) সহ ৪৭ জন।

বুধবার বেলা ১১টার দিকে কোস্টগার্ডের একদল সদস্য তাদেরকে ভাসানচর ক্যাম্প অফিসে সোপর্দ করে। এর আগে, মঙ্গলবার সকালের দিকে তাদের স্বর্ণদ্বীপে দেখে স্থানীয় এলাকাবাসী পুলিশকে অবহিত করে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ৪৭ রোহিঙ্গাকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প অফিসে সোপর্দের বিষয়টি নিশ্চিত করেন।

এসপি আরো জানান, গত ৩ অক্টোবর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ থেকে ৪৭ রোহিঙ্গা নাগরিক পালিয়ে যাওয়ার সময় হাতিয়ার স্বর্ণদ্বীপ নামক স্থানে পৌঁছালে পলায়নে সহায়তাকারী বোটের মাঝি পলায়নকৃত রোহিঙ্গাদের রেখে চলে যায়। পরবর্তীতে ৪৭ রোহিঙ্গা স্বর্ণদ্বীপে আটকে আছে বলে সংবাদ পাওয়া যায়। তারা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর জন্য বের হলে বোটের মাঝি কৌশলে তাদের সেখানে নামিয়ে দিয়ে চলে যায়। পরে খবর পেয়ে তাদের আটক করে ট্রিপলআরসি অফিসে নিয়ে আসা হয়।