ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

অসহায় রোজাদারদের পাশে ছাত্রলীগ নেতা মিহির

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

পবিত্র মাহে রমজান, এ মাস সিয়াম সাধনার মাস এবং নিজেকে আত্মশুদ্ধি করার মাস।এ মাসে মানবিক সংগঠন গুলো হতদরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার বিতরন করলেও মাঝ রাতে সাহরীর সময় তাদের খোঁজ নিতে দেখা যায় না তেমন কাউকে। এ বছর রোজা শুরু হতে না হতেই দেশে প্রকোপ আকারে বেড়ে গেল মহামারী করোনা ভাইরাস। তাই দেশ জুড়ে চলছে কঠোর লকডাউন। বন্ধ রয়েছে দোকানপাট সহ হোটেল এবং সকল খাবারের দোকান। আর এতে বিপাকে পড়েছে অসহায় মানুষগুলো। রাস্তায় পড়ে থাকা এসব অসহায় ভাসমান মানুষগুলো বেশীরভাগ সময় শুধু একটু পানি খেয়েই রোজা রাখেন।

পবিত্র মাহে রমজানে এসব অসহায় ছিন্নমূল মানুষদের কথা চিন্তা করে তাদের মাঝে মাসব্যাপী সাহরী বিতরনের মহতি উদ্যোগ নিয়েছে বেগমগঞ্জ উপজেলা ছাএলীগের আহবায়ক মিহির আহমেদ বিজয়। অসহায় ছিন্নমুল ভাসমান এসব মানুষদের জন্য সাহরী তৈরী করার কার্যক্রম টি শুরু হয় দিনের বেলা বাজার করার মাধ্যমে। এরপর ছাত্রলীগ নেতা মিহির নিজে উপস্থিত থেকে কয়েকজন সহকর্মীকে সাথে নিয়ে সারারাত ব্যাপী রান্নাবান্না এবং প্যাকেটিংয়ের কাজটি করে থাকেন। রাত জেগে নিজেরা এসব খাবার প্রস্তুত করে সাহরীর আগ মুহুর্তে পৌঁছে দেন চৌমুহনী রেলওয়ে স্টেশন সহ চৌমুহনীর বিভিন্ন স্থানে পড়ে থাকা অসহায় ছিন্নমূল ভাসমান মানুষদের মাঝে। প্রতিদিন ১৩০ থেকে ১৫০ জন মানুষের মাঝে এ খাবার বিতরন করেন তারা।

প্রতিরাতে ফ্রীতে খাবার পেয়ে খুশি ছিন্নমূল অসহায় মানুষগুলো। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে করা মাসব্যাপী এ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে  জানিয়েছেন বেগমগঞ্জ উপজেলা ছাএলীগের আহবায়ক মিহির আহমেদ বিজয়।