ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের অজগর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় মাছ ধরার জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের একটি বিরল প্রজাতির অজগর সাপ।

বুধবার সকালে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খাল থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল আউয়াল মানিক জানান, মঙ্গলবার রাতে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খালে মাছ ধরার জন্য স্থানীয় বাসিন্দা কামাল উদ্দিন একটি বিন্দি জাল বসায়। 

সকালে ওই জালের মাছ সংগ্রহ করতে কামাল চিকন খালে গিয়ে দেখতে পায় তার জালে বিশাল আকৃতির একটি অজগর আটকা পড়ে মৃত অবস্থায় পড়ে আছে। পরে তিনি স্থানীয়দের সহযোগীতায় অজগরটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। 

স্থানীয়রা জনায়, অজগর সাপটি টেনে বের করার পর উপস্থিত সবাই অবাক  হয়ে যান। অজগরটির দৈর্ঘ্য ২৪ ফুট, ওজন ৬৮ কেজি।

কোম্পানীগঞ্জের ইউএনও মো. জিয়াউল হক মীর জানান, একটি অজগর সাপ মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ বিভাগ ও বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।