ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

প্রতিষ্ঠার ৫৭ বছর পর সরকারি ভবন পেল মাদ্রাসাটি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

১৯৬৩ সালে প্রতিষ্ঠার অর্ধ শতাব্দির পর একটি সরকারী ৪ তলা ১টি ভবন পেল নোয়াখালীর সেনবাগে এনায়েতপুর রহমতিয়া আলিম মাদ্রাসা।

শুরু থেকে অবকাঠানোসহ বিভিন্ন বিষয়ে স্থানিয় লোক জনের সার্বিক ভাবে সহযোগিতায় চলে আসা প্রতিষ্ঠানটি ২০১৬ সালে ৪ তলা একটি ভবনের কাজ শুরু করে এলাকাবাসীর নীজস্ব অর্থায়নে।

যাহা এখন ২ তলা পর্যন্ত নির্মাণাধীন রয়েছে কোন রকমে। ২২ জন শিক্ষক কর্মচারী ও ৬ শত ,শিক্ষার্থী জন্য যাহা প্রয়োজন তাহা বা¯Íবে নুন আন্তে পান্তা ফুরানোর মতো। ২০২০ সালে স্থানিয় এম.পি মোরশেদ আলমের সহযোগিতায় শিক্ষক প্রকৌশলী অধিদপ্তরের অর্থায়নে ৮৫ লাখ টাকা ব্যায়ে ৪তলা বিশিষ্ট ভবন বরাদ্ধ হয়।

শনিবার (৫ সেপ্টেম্বর ) সকাল থেকে ঠিকাধারী প্রতিষ্টান এয়াছিন ট্রের্ডাস ৪ তলা ভবনের ১তলা নির্মাণ কাজ শুরু করে। দীর্ঘ ৫৭ বছর পর মাদ্রাসায় সরকারী একটি ভবনের বরাদ্ধ হয়ে নির্মাণ কাজ শুরু হওয়ায় শিক্ষক কর্মচারী,শিক্ষার্থী,এলাকাবাসীসহ সকলে আনন্দিত।

এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছায়দুল হক ও মাদ্রাসার সভাপতি ইস্রাফিল আজাদ নয়ন, জানান স্থানিয় এম পি মোরশেদ আলম, উপজেলা চেয়ারম্যান জাফর আহম্মেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান গোলাম কবির, মাধ্যমিক শিক্ষা অফিসার মো নাজিম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাকের আহম্মেদের প্রচেষ্টায় আজ এত বছর পর একটি ভবন ফেল মাদ্রাসা। এ জন্য সকলের কাছে কৃতজ্ঞ।