ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় হতদরিদ্র প্রতিবন্ধিদের বনভোজন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

পা নেই পরনে নতুন জামা, দৃষ্টি নেই মূখে হাসি, ভিক্ষা নয় আনন্দের চুটাছুটি, হাটতে পারেনা দৌড়ানোর চেষ্টা, হাত নেই গানের তালে হাততালির চেষ্টা , এ যেন বন্ধি শিবির থেকে সদ্য মুক্ত হওয়া নতুন সকালের দৃশ্য। নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পর্যটন এলাকা কমলার দিঘীতে হতদরিদ্র প্রতিবন্ধিদের বনভোজনের চিত্র এটি
সম্প্রতি সমাজের অবহেলিত হতদরিদ্র অর্ধশতাধিক প্রতিবন্ধি ভিক্ষুককে নিয়ে হাতিয়ার সুশীল চিন্তার কয়েকজন যুবক আয়োজন করে এ বনভোজনের । নিজেদের কাছ থেকে চাঁদা তুলে তারা এ আয়োজন করে। সকালের নাস্তা, দুপরের খাবার, বিকালে কিছু নতুন জামা কাপড় দেওয়া ছাড়াও দিনভর ছিলো আনন্দ বিনোদনের জন্য গান বাজনার আয়োজন। হাতিয়ার পর্যটন স্পট হিসাবে পরিচিত চরঈশ্বর ইউনিয়নের কমলার দিঘীতে ছিলো এ আয়োজন।
আয়োজক কমিটির সদস্য মো: রবনা জানান, আমাদের সমাজে ভিত্তবানরা অনেক সময় আয়োজন করে, যাদের জন্য আয়োজন করে খাবার পরিবেশনের সময় তারাই থাকে সবচেয়ে অসহায়। এ আয়োজন যারা সবসময় অবহেলিত তাদের নিয়ে। সম্পুর্ন ভিন্ন ধরনের এ আয়োজনে তারা সবাই খুব খুশি। অনুষ্ঠানের পুরোটা সময় ছিলো অতিথিদের অপ্যায়ন ও চিত্ত বিনোদন।
সকালে গাড়ী যোগে আনা, বিকালে পুনরায় গাড়ী যোগে বাড়ীতে পৌছে দেওয়া, বনের মধ্যে হাটাচলা করা কোন ধরনের সমস্যায় পড়তে হয়নি দৃষ্টি প্রতিবন্ধি ভিক্ষুকদের । তারা জানান, আমাদের খুশি করার জন্য অনেকে অনেক সময় অনেক কিছু করে । কিন্তু তাতেও কোথাও যেন আমরা ভিক্ষুক এ কথাটা মনে পড়ে যায়। আজকের আয়োজনাটা সম্পূর্ন ভিন্ন ভালোতো লেগেছে মনে থাকবে অনেক দিন।
সম্পুর্ন নিজেদের চিন্তা থেকে এ আয়োজন বলে জানান আয়োজক কমিটির প্রধান হাতিয়ার সরকারী কৌশুলি এ্যডভোকেট ফজলে আজিম তুহিন। আমাদের সমাজে বড় কোন অনুষ্ঠানে এরা থাকে সম্পুর্ন অসহায়। আমি মনে করি এ আয়োজনের মধ্যদিয়ে সমাজে আরো যারা ভিত্তবান আছে তারা হয়তো আরো বড় পরিসরে এ বিষয় গুলো নিয়ে নতুন করে চিন্তা করবেন।