ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

টাকা আত্মসাৎ: ৩ দিনের রিমান্ডে পোস্ট মাস্টার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক। দুদকের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। বর্তমানে দুদক বিষয়টি তদন্ত করছে।
জেলার চাটখিলের খিলপাড়া বাজার পোস্ট অফিস শাখার পোস্ট মাস্টার নূর করিমের বিরুদ্ধে গ্রাহকের আমানতের প্রায় ৩ কোটি আত্মসাতের অভিযোগের মামলায় মঙ্গলবার (৯ জুলাই) তাকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, নূর করিম আঠার বছর ধরে একই অফিসে কর্মরত ছিলেন। স্থানীয় গ্রাহকরা পোস্ট অফিসে এফডিআর, রেমিট্যান্স, সঞ্চয়পত্র, সঞ্চয়ী ব্যাংকের আমানতের টাকাসহ বিভিন্ন খাতের প্রায় কয়েক কোটি টাকা জমা রাখে। হিসাবের গরমিলের কারণে ও স্থানীয় গ্রাহকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পোস্ট অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তাকে গত ২০ জুন চাটখিল থানায় সোপর্দ করে ও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে।

এ ঘটনায় দুদক অনুসন্ধান চালিয়ে সত্যতা পেয়ে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নং আমলি আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক।

দুদক নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্ত কর্মকর্তা সুবেল আহমেদ জানান, রিমান্ডের প্রথম দিনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, তিনি এ পর্যন্ত পোস্ট অফিসের গ্রাহকদের প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে তার খালাতো বোন সেলিনা আক্তারের নামে ১ কোটি ৫ লক্ষ টাকার জমি কেনেন। ছেলেকে ৬০ লক্ষ টাকা ব্যয় করে যুক্তরাষ্ট্রে পাঠান। সাহেদা আক্তার নামের এক ওমান প্রবাসীর স্ত্রীর নামে খিলপাড়া বাজারে ২৪ লক্ষ টাকায় জমি ক্রয় করেন। এছাড়াও স্বজনদের নামে ও বেনামে জমি ক্রয় করেছেন।

নোয়াখালীর ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘একজন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলি করলেও সে তার পুরনো কর্মস্থল ছেড়ে যেতে রাজি হয়নি। এর ফলে বিষয়টিতে সন্দেহ হয়। পরে টাকা আত্মসাতের বিষয়টি অনুসন্ধানে বেরিয়ে এলে তাকে পুলিশে সোপর্দ করা হয় এবং তার নামে মামলা দায়ের করা হয়।