ব্রেকিং:
সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

সঙ্গীকে খুশি রাখতে পুরুষদের জন্য কিছু টিপস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

একটা সুস্থ-সুন্দর যৌন জীবনের জন্য অনেককিছু ভালো ফল পাওয়া যেতে পারে। যেমন হৃদয়ের সুস্থতা, রক্তচাপের নিয়ন্ত্রণ, একটা শক্তিশালী শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা, ভালো ঘুম। নিয়মিত একটা ভালো যৌন সঙ্গমের অনুভূতি শরীরের এই ফ্যাক্টগুলো আরও শক্তিশালী হতে সাহায্য করে।

বিছানায় অধিকাংশ পুরুষই নিজের যৌন শক্তিকে সবচেয়ে বেশি করে প্রমাণ করতে তৎপর হয়, এর ফলে যেটা হয় যে অধিকাংশক্ষেত্রেই যৌনতায় সঙ্গিনীর ভূমিকা ফিকে হয়ে যায়। এই যে একা একা সব করার চেষ্টা, এতে যৌনতার মজাটাই নষ্ট হয়ে যায়। যৌন মিলনের পরম সুখ যখন দুইজনেই একে অপরের শারীরিক সম্পর্ককে এবং ঘনিষ্টতাকে পরমআনন্দে গ্রহণ করতে তৎপর হয়। 

ভালো যৌনতার কথা মাথায় রেখে এখানে পুরুষদের জন্য কিছু টিপস দেওয়া হয়েছে। যা তাদের একটা ভালো সঙ্গম মুহূর্তকে তৈরি করতে সাহায্য করবে। আর এর ফলে আসতে পারে যৌন সঙ্গমের আকাশগঙ্গায় ভেসে থাকার এক পরম সুখ, যাকে অনেকে অর্গাজম বলে জানেন। 

মুখ ব্যবহার করুন

মুখের ব্যবহার মানে এখানে বলা হচ্ছে ভার্বাল কমিউনিকেশন। একটা ভালো সেক্সের মুহূর্তে প্রবেশের সূচনায় ভার্বাল কমিউনিকেশনের সমঝোতা হওয়াটা খুব জরুরি। এতে একে অপরের কাছে অনেকটা সহজ হওয়া যায়। পারলে সঙ্গিনীকে জানান যে বিছানায় আপনি কেমন মুড পছন্দ করেন। আপনার সঙ্গিনীকে আপনি বিছানায় কেমন করে পেতে চান। সঙ্গিনী যদি কোনও কথায় আপনার সঙ্গে সহমত না হয় তাহলে হতাশ হবেন না বা অসন্তোষ প্রকাশ করবেন না। বরং সঙ্গিনীকে বোঝার চেষ্টা করুন তিনি কেমন করে যৌনতাকে চান। পারলে তার সঙ্গে কথায় কথায় আলোচনাটাকে সহজ করে তুলুন। তাঁকে সাহস জোগান। যাতে যৌনতাকেও তিনি পরম এক সুখের আকাঙ্খা হিসাবে কল্পনা করতে পারেন। 

স্পর্শ করতে থাকুন

সঙ্গিনীর স্পর্শকাতর স্থানগুলোকে স্পর্শ করতে থাকুন। গবেষণা বলছে, সঙ্গম মানে শুধুই যে যোনি আর পুরুষাঙ্গের মিলনেই সমাপ্তি তা নয়, যৌনতার শিখরে পৌঁছানোর আগে স্পর্শে এবং চুম্বনের এবং দুই শরীরের একাধিক অঙ্গের একে অপরের সঙ্গে সম্পৃক্ত হয়ে ওঠাটা দরকার। যৌনতার ভাষায় যাকে ওরাল সেক্স বলে। সঙ্গিনীকে চুম্বন এবং আঙুলের স্পর্শে উত্তেজিত করে তুলুন। যৌনতার আবেগে সঙ্গিনী যতক্ষণ না ভেসে যাচ্ছে ততক্ষণ পর্যন্ত চালিয়ে যান আপনার খেলা। 

সময় নিয়ে সঙ্গিনীকে জাগিয়ে তুলুন

তাড়াহুড়ো করবেন না। যৌনতার খেলার আগুনে আস্তে আস্তে নিজেকে সঁপে দিন। সঙ্গিনীকে আদরে আদরে ভরিয়ে তুলুন। শরীরের যে সবস্থানে স্পর্শ পেলে তিনি কামুক হয়ে উঠছেন সেই সবস্থানে বারবার নিজের খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করুন। এটা আসলে স্টিমিউলেশন প্রসেস। এতে সঙ্গিনী যৌন সঙ্গমের চূড়ান্ত ক্ষণের জন্য তৈরি হয়ে উঠবে। বোঝার চেষ্টা করতে হবে যে আপনার সঙ্গিনী আরও স্টিমিউলেশন চাইছেন না সঙ্গমের এক্কেবারে শেষধাপে পৌঁছতে চাইছেন। 

মানসিকভাবে পুরোপুরি থাকুন

অনেক পুরুষই যৌনতাকে শুধুমাত্র একটা শারীরিক চাহিদা পূরণের মতো করে দেখেন। যার ফলে এই সব পুরুষরা ভাবেন যৌনতার মানে শুধুই ধর তক্তা মার পেরেকের মতো করে যোনিতে পুরুষাঙ্গের প্রবেশ। আর খুব বেশি হলে সঙ্গিনীকে একটু আদর করে দেওয়া। আবার অনেকেই ভাবেন যৌনতা মাত্র কিছুটা সময়ের খেলা। এটাকে বাড়িয়ে লাভ নেই। আবার এমন পুরুষও রয়েছেন যারা যৌন খেলায় অংশ তো নেন কিন্তু মানসিকভাবে তারমধ্যে থাকেন না।

মনোবিদদের মতে, যৌনতাকে উপভোগ করতে চাইলে যৌনতায় মাতুন, যৌনতার খেলায় নিজের শরীর-মন সব ঢেলে দিন। যৌনতা কখনই খারাপ নয়, বরং সুন্দর সুস্থ যৌনতা শরীর ও মনকে আরও সুন্দর করে তোলে।